Tennessee: প্রিয় পোষ্যের জন্য ৫ মিলিয়ন ডলার সম্পত্তি রেখে মৃত্যুবরণ করলেন আমেরিকার এক ব্যক্তি
বর্ডার কুলি/ প্রতীকী ছবি (Picture Credits: Pixabay)

ন্যাশভিল, ১৩ ফেব্রুয়ারি: পশুপ্রেমের আরেক নিদর্শন। জীবনে যখন সারমেয়ই সব, তখন তার জন্য কীই না করা যায়। তাই মারা যাওয়ার আগে নিজের সম্পত্তির উইল করে যান নিজের কুকুরের নামে। এটি আমেরিকার টেনেসি (Tennessee) শহরের ঘটনা। মৃত্যুর পর তাঁর পোষ্যে লুলুর যাতে থাকা, খাওয়ায় কোনওভাবে বিঘ্ন না ঘটে তাই সম্পত্তির ৫ মিলিয়ন ডলার লিখে যান বিল ডোরিস নামে ওই ব্যক্তি।

৮ বছর বয়সী লুলু, বর্ডার কুলি (Border Collie) জাতের সারমেয়। তাঁর মনিব বিল ডোরিস মারা যান গতবছর। তিনি পেশায় ছিলেন একজন সফল ব্যবসায়ী। সংসার, বউ, বাচ্চা এসব কোনওকিছুতেই তাঁর বিশেষ আগ্রহ ছিল না। একমাত্র পছন্দ ছিল সারমেয় পোষার। সেইমতোই আট বছর আগে ঘরে এনেছিলেন ছোট্ট লুলুকে। তবে বয়সের কারণে মৃত্যুর দোরগোড়ায় পৌঁছলে তাঁর চিন্তার বিষয় হয়ে দাঁড়ায় এই লুলু। মৃত্যুর পর কী হবে তাঁর প্রিয় পোষ্যের? সেই দুশ্চিন্তাতেই লুলুর রক্ষনাবেক্ষণের জন্য ট্রাস্টে অর্থ দান করে যান।

আরও পড়ুন, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১২,১৪৩ জন, মৃত্যু ১০৩ জনের

বর্তমানে লুলুর রক্ষনাবেক্ষণের দায়িত্বভার রয়েছে তাঁর বান্ধবী মার্থা বার্টনের কাঁধে। তবে লুলুর খেয়াল রাখার জন্য যে পরিমাণ সম্পত্তি তিনি লিখে গেছেন তা কী করে এজীবনে শেষ করবেন তা নিয়েই ভাবনায় বার্টন। প্রিয় পোষ্যের জন্য এত সম্পত্তি রেখে দিয়ে গেছেন ঠিকই, তবে সেই অর্থে কয়েক প্রজন্ম বসে খেতে পারবে বলে জানান তিনি। তবে তিনি সেসব নিয়ে মাথা ঘামাচ্ছেন না, আপাতত লুলুকে ভালো রাখাই তাঁর মূল উদ্দেশ্য।