Coronavirus Vaccine: ডোজ প্রতি মোডার্নার ভ্যাকসিনের দাম পড়বে ২৫ থেকে ৩৭ ডলার
Moderna (Photo Credits: Twitter/ AFP)

নতুন দিল্লি, ২২ নভেম্বর: করোনাভাইরাসের ভ্যাকসিন (Coronavirus Vaccine) তৈরি করছে মোডার্না (Moderna)। ডোজ প্রতি এই ভ্যাকসিনের দাম পড়বে ২৫ থেকে ৩৭ ডলারের মধ্যে। অর্থাৎ ভারতীয় মুদ্রায় ১৮০০-২৭০০ টাকার মধ্যে দাম হবে এই ভ্যাকসিনের। যদিও দাম ঠিক কত নেওয়া হবে তা অর্ডারের ওপরে নির্ভর করবে। সংস্থার চিফ এক্সিকিউটিভ স্টিফেন ব্যানসেল জার্মান সাপ্তাহিক পত্রিকা ওয়েল্ট অ্যাম সোনট্যাগকে একথা জানিয়েছেন। তিনি বলেন, "আমাদের ভ্যাকসিনের দাম ফ্লু-র ভ্যাকসিনর মতোই দাম হবে, ১০ থেকে ৫০ ডলারের মধ্যে থাকবে।"

মোডার্না জানিয়ছে, ইতিমধ্যেই তাদের তৈরি ভ্যাকসিনের সফলতা ৯০ শতাংশের বেশি। তাদের ভ্যাকসিন কেনার জন্য মোডার্নার সঙ্গে আলোচনা চালাচ্ছে ইউরোপীও ইউনিয়ন। সোমবার আলোচনায় জড়িত ইউরোপীও ইউনিয়নের এক কর্তা বলেছেন, ইউরোপীয় কমিশন মোডার্নাকে ভ্যাকসিনের দাম ডোজ প্রতি ২৫ ডলারের নীচে রাখতে বলেছে। এনিয়ে তারা চুক্তি করতেও ইচ্ছুক। আরও পড়ুন: Coronavirus Cases In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৪৫,২০৯, মৃত্যু ৫০১ জনের

স্টিফেন ব্যানসেল বলেন, "এখনও কিছুই স্বাক্ষরিত হয়নি, তবে আমরা ইইউ কমিশনের সঙ্গে চুক্তির কাছাকাছি। আমরা ইউরোপে ভ্যাকসিন পৌঁছে দিতে চাই এবং তার জন্য গঠনমূলক আলোচনায় রয়েছি।"