US Presidential Elections 2020: জো বিডেন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হলে আমি হয়তো দেশ ছাড়ব, বললেন ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প (Photo Credits: ANI)

ওয়াশিংটন, ১৭ অক্টোবর: ডেমোক্র্যাট পার্টির প্রতিদ্বন্দ্বি জো বিডেনের কাছে আগামী ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গেলে দেশ ছাড়বেন। ফের মশকরা করলেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। হিল নিউজ ওয়েব সাইট তাদের রিপোর্টে জানিয়েছে, শুক্রবার রাতে জর্জিয়ার ম্যাকনে এক নির্বাচনী প্রচারে গিয়ে এই মন্তব্য করেন ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, “আমার মশকরা করা উচিত নয়, তা আপনারা নিশ্চয় জানেন। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে সবথেকে বাজে প্রতিদ্বন্দ্বির সঙ্গে লড়াই করছি। এর জেরে আমার উপরে একটা চাপ পড়ছে।”

তিনি আরও বলেন, “যদি আমি হেরে যাই তাহলে কী হতে পারে আপনারা কল্পনা করতে পারছেন তো? আমার গোটা জীবন নিয়ে আমি কী করতে চলেছি? আমি বলতে চাই, রাজনীতির ইতিহাসে সবথেকে অপদার্থ প্রার্থীর কাছে আমি হারতে চলেছি। আমি একেবারেই ভাল বোধ করছি না। আমি ঠিক জানি না, হয়তো আমাকে দেশ ছাড়তে হবে।” ট্রাম্পের বিবৃতির প্রতিক্রিয়ায় প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট বলেন, “আমি জো বিডেন, আমি এই বার্তায় অনুমোদন দিচ্ছি।” এদিকে ট্রাম্পের ভিডিওটি পোস্ট করে ট্রাম্প বিরোধী রিপাবলিকান গ্রুপ একটি পোস্ট করে তার ক্যাপশনে লিখেছে ‘প্রতিশ্রুতি?’। গতমাসে নর্থ ক্যারোলিনায় প্রচারে ঠিক একই মন্তব্য করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। সে সময় তিনি বলেন, “আমি যদি তাঁর কাছে হেরে যাই, আমি জানি না আমি কি করতে যাচ্ছি। তবে এমন কিছু ঘটলে আপনাদের সঙ্গে আর কখনওই বার্তালাপ করব না।” আরও পড়ুন-Global COVID-19 Cases: বিশ্বে করোনার গ্রাসে ৩ কোটি ৯২ লক্ষ ৪৭ হাজার ৭৮৫ জন, মৃত্যু মিছিলে শামিল ১১,০৩, ৩৫২

উল্লেখ্য, ২০১৬-র প্রেসিডেন্ট নির্বাচনের সময়ও প্রচারে গিয়ে রিপাবলিকান প্রার্থী হিসেবে তিনি ব্যর্থ হলে জনগণকে আর মুখ দেখাবেন না।