Gurpatwant Singh Pannun: খালিস্তানি জঙ্গি পান্নুনকে হত্যার ষড়যন্ত্রে নিখিল গুপ্তার যোগের অভিযোগ, বাইডেন সরকারের মত জানতে চাইল মার্কিন আদালত
Photo Credits: IANS

দিল্লি, ১১ জানুয়ারি: গুরপতওয়াত সিং পান্নুন (Gurpatwant Singh Pannun) মামলায় এবার হস্তক্ষেপ করল মার্কিন আদালত। নিউ ইয়র্কের (New York) একটি আদালতের তরফে জানানো হয়, খালিস্তানি (Khalistani Terrorist) জঙ্গি গুরপতওয়াত সিং পান্নুনকে খুনের চক্রান্তের বিষয়ে নিখিল গুপ্তার (Nikhil Gupta) হাত রয়েছে বলে ভারতীয় নাগরিককে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ, সে বিষয়ে বাইডেন সরকারকে নিজের মত প্রকাশ করতে হবে। নিখিল গুপ্তার হয়ে ভারতীয় আইনজীবীর তরফে যে পিটিশন দায়ের করা হয়েছে, সে বিষয়ে যাতে বাইডেন সরকারের তরফে নিজেদের যুক্তি প্রকাশ করা হয়, সেই নির্দেশ দেওয়া হয় নিউ ইয়র্কের আদালতের তরফে।

আরও পড়ুন: Narendra Modi: খালিস্তানি পান্নুন খুনে ভারতের 'ভূমিকার' অভিযোগ, মুখ খুললেন প্রধানমন্ত্রী

গত বছর চেজ রিপাবলিক থেকে গ্রেফতার করা হয় দিল্লির ব্যবসায়ী নিখিল গুপ্তাকে। খালিস্তানি জঙ্গি গুরপতওয়াত সিং পান্নুনকে হত্যার চক্রান্তের জন্য নিখিল গুপ্তা চেজ রিপাবলিকে হাজির হন বলে অভিযোগ। যা নিয়ে জোর টানাপোড়েন শুরু হয়। যদিও নিখিল গুপ্তার পরিবার অভিযোগ নস্যাৎ করে। দিল্লিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় তাঁরা। যদিও শীর্ষ আদালতের তরফে বিষয়টি নিয়ে বিদেশ মন্ত্রকের সঙ্গে আলোচনার কথা জানানো হয়।

এরপরই ভারতীয় নাগরিক নিখিল গুপ্তার পরিবার মার্কিন আদালতের দ্বারস্থ হয়। নিখিলের পরিবারের আবেদনের ভিত্তিতে এবার নিউ ইয়র্কের আদালত জো বাইডেন প্রশাসনের এ বিষয়ে মত জানতে চেয়েছে।