Nawaz Sharif On India: 'ভারত চাঁদে পৌঁছে গিয়েছে, অথচ পাকিস্তান...' নওয়াজের গলায় ভারতের প্রশংসা
Nawaz Sharif (Photo Credit: Instagram)

দিল্লি, ২১ ডিসেম্বর:  এবার ভারতের (India) প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানের (Pakistan)  প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ (Nawaz Sharif)। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বলেন, চাঁদের পৌঁছে গিয়েছে ভারত। অথচ ভারত চাঁদে পৌঁছে গেলেও, পাকিস্তান এখনও মাটি থেকে এক পা ওঠাতে পারেনি। এবার খাইবার-পাখতুনওয়ার মানেসেরা থেকে লড়াই করবেন নওয়াজ শরিফ। মানেসেরায় নির্বাচনী জনসভায় হাজির হয়ে ভারতের প্রশংসা করেন নওয়াজ। এসবের পাশাপাশি তিনি আরও বলেন,  ভারত কিংবা আমেরিকা কেউ দায়ি নয় পাকিস্তানের অর্থনৈতিক বেহাল দশার জন্য। পাকিস্তান নিজের পায়ে নিজেই গুলি করেছে। সেই কারণে পাকিস্তানের অর্থনৈতিক অবস্থার এমন হাল বলেও মন্তব্য করেন নওয়াজ।

আরও পড়ুন: Nawaz Sharif : দলীয় আলোচনায় ভারতের সাফল্যর সঙ্গে পাকিস্তানের বর্তমান অবস্থার তুলনা নওয়াজ শরিফের

মানেসেরায় নির্বাচনী প্রচারে হাজির হয়ে নওয়াজ আরও বলেন, ২০১৩ সালে পাকিস্তানে যখন ঘণ্টার জন্য ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থা থাকত, তার থেকে বেরনো গিয়েছে। ওই সময় দেশ থেকে জঙ্গিদের উৎখাত করা হয়েছিল। অশান্ত করাচিকে শান্ত করে, সেখানে শান্তি প্রতিষ্ঠাও করা হয়। তাই এবারও পাকিস্তানের মানুষের কাছে তিনি আস্থা অর্জন করে ক্ষমতায় ফিরতে পারবেন বলে আশা প্রকাশ করেন নওয়াজ শরিফ।

প্রসঙ্গত ১৯৯৩, ১৯৯৯ এবং ২০১৭, পরপর ৩বার পাকিস্তানের প্রধানমন্ত্রী পদের জন্য লড়াই করেছেন। এই নিয়ে চতুর্থবার নওয়াজ ফের পাকিস্তানের ক্ষমতা দখলেই জন্য লড়াইয়ের ময়দানে নেমেছেন বলে খবর।