Lahore Market Blast: পাকিস্তানের লাহোরের বাজারে শক্তিশালী বিস্ফোরণে কমপক্ষে ৩ জনের মৃত্যু
Lahore Market Blast (Photo: IANS)

লাহোর, ২০ জানুয়ারি: পাকিস্তানের (Pakistan) লাহোরে (Lahore) একটি শক্তিশালী বিস্ফোরণে (Blast) কমপক্ষে ৩ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন কমপক্ষে ২৫ জন। মৃতের মধ্যে একটি শিশুও রয়েছে। আহতদের মধ্যে ২২ জন পুরুষ এবং ৩ জন মহিলা। স্থানীয়দের মতে, লাহোরের আনারকালি এলাকার পান মান্ডিতে লোহারি গেট এলাকায় ওই বিস্ফোরণ হয়। ঘনবসতিপূর্ণ এলাকাটি আচমকা শক্তিশালী বিস্ফোরণে কেঁপে ওঠে। বালুচ ন্যাশনাল আর্মি হামলার দায় স্বীকার করেছে।

স্থানীয় প্রশাসনের অনুমান বিস্ফোরণটি একটি ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ছিল। কারণ বিস্ফোরণের জায়গায় একটি গভীর গর্ত তৈরি হয়েছিল। বিস্ফোরণটি এতটাই শক্তিশালী ছিল যে একটি প্রাইভেট ব্যাঙ্ক-সহ অন্তত নয়টি দোকান ও অফিস ক্ষতিগ্রস্ত হয়েছে। ডজন খানেক মোটরবাইক, স্টলে আগুন লেগে যায়। জানা গিয়েছে, বিস্ফোরণের পরে মিও হাসপাতাল অন্তত ২৭ জনকে নিয়ে যাওয়া হয়। যাঁদের মধ্যে অন্তত ৩ জনের মৃত্যু হয়েছে। আর ২৫ জন চিকিৎসাধীন রয়েছে। আরও অন্তত ৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। আরও পড়ুন: Covid Booster Dose: অ্যান্টিবডির মাত্রা বাড়িয়ে ওমিক্রনের বিরুদ্ধে সুরক্ষা দেয় বুস্টার ডোজ: ল্যানসেট

বিস্ফোরণের পরই নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে রেখেছে। ডিআইজি অপারেশন লাহোর মুহাম্মদ আবিদ খান বলেছেন, তদন্ত প্রাথমিক পর্যায়ে রয়েছে। কী ধরনের বিস্ফোরণ ঘটানো হয়েছে তা জানার চেষ্টা চলছে।