India’s 75th Independence Day: ভারতের জাতীয় পতাকার রঙে আলোকিত হবে নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টার
World Trade Center (Photo Credits: Wikimedia commons)

নিউ ইয়র্ক, ১৪ অগাস্ট: আগামীকাল ১৫ অগাস্ট ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস (India’s 75th Independence Day) উপলক্ষে জাতীয় পতাকার রঙে আলোকিত হবে আইকনিক ওয়ার্ল্ড ট্রেড সেন্টার (World Trade Center)। নিউ ইয়র্কের আরও দু'টি ভবনও সাজবে তিরঙ্গার রঙে। সাউথ এশিয়ান এনগেজমেন্ট ফাউন্ডেশন বলেছে যে তারা এই বিষয়ে দ্য ডার্স্ট অর্গানাইজেশনের সঙ্গে কাজ করছে।

সংস্থাটি জানিয়েছে, আগামীকাল বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্র ভারত তার স্বাধীনতার ৭৫ তম বছরে পদার্পণ করছে। উদযাপনের অংশ হিসাবে ওয়ান ব্রায়ান্ট পার্কের অন্যান্য ডার্স্ট ইনস্টলেশন এবং ম্যানহাটনে ওয়ান ফাইভ ওয়ানকেও তেরঙ্গায় আলোকিত করা হবে। ১৫ অগাস্ট নিউ ইয়র্ক সিটিতে সন্ধে নামলেই ওয়ার্ল্ড ট্রেড সেন্টার, ওয়ান ব্রায়ান্ট পার্ক এবং ওয়ান ফাইভ ওয়ানে আলো জ্বলবে, সেই আলো জ্বলবে রাত ২টো পর্যন্ত। এছাড়াও, ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের পোডিয়ামে ভারতের তেরঙ্গা দৃশ্যমান হবে। আরও পড়ুন: Covid-19 In India: সামান্য কমল দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩৮,৬৬৭ জন

ঐতিহ্যগতভাবে, নিউ ইয়র্কের এম্পায়ার স্টেট বিল্ডিং প্রতি বছরই ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে তিরঙ্গায় আলোকিত হয়। সাউথ এশিয়ান এনগেজমেন্ট ফাউন্ডেশন হল নিউ জার্সি ভিত্তিক একটি অলাভজনক প্রতিষ্ঠান। যারা ভারতীয়-আমেরিকান সম্প্রদায়ের উন্নতিতে কাজ করে।