France Mid-Air Accident: মাঝ আকাশে মুখোমুখি দু'টি বিমানের সংঘর্ষে মৃত ৫
বিমান প্রতীকী ছবি (Photo Credit: ANI)

প্যারিস, ১১ অক্টোবর: ফ্রান্সে (France) শনিবার মাঝ আকাশে দুটি প্লেনের সংঘর্ষে মৃত্যু হয় পাঁচ জনের। ফ্রান্সের পশ্চিমাঞ্চলে এই দুর্ঘটনা ঘটেছে। সংবাদ সূত্রের খবর অনুযায়ী, একটি ট্যুরিস্ট প্লেনের সঙ্গে ধাক্কা লাগে একটি মাইক্রোলাইট প্লেনের। দুটি প্লেনের কোনওটিতেই ফ্রান্সে শনিবার মাঝ আকাশে দুটি প্লেনের সংঘর্ষে মৃত্যু হয় পাঁচ জনের। ফ্রান্সের পশ্চিমাঞ্চলে এই দুর্ঘটনা ঘটেছে। সংবাদ সূত্রের খবর অনুযায়ী, একটি ট্যুরিস্ট প্লেনের সঙ্গে ধাক্কা লাগে একটি মাইক্রোলাইট প্লেনের। দুটি প্লেনের কোনওটিতেই বেশি যাত্রী ছিলেন না। মাইক্রোলাইট প্লেনটিতে ছিলেন ২ জন। আর ট্যুরিস্ট প্লেনে ছিলেন ৩ জন যাত্রী।বেশি যাত্রী ছিলেন না। মাইক্রোলাইট প্লেনটিতে ছিলেন ২ জন। আর ট্যুরিস্ট প্লেনে ছিলেন ৩ জন যাত্রী।

আর ডিএ ৪০ নামের যে ট্যুরিস্ট প্লেন দুর্ঘটনার কবলে পড়েছে সেখানেও বেশি যাত্রী ছিলেন না। নাদিয়া সেঘিয়ার নামে ফান্সের এক সরকারি আধিকারিক জানান, গতকাল বিকেল সাড়ে ৪টে নাগাদ লচেসে দুর্ঘটনার কবলে পড়ে বিমান দু’টি। মাইক্রোলাইট প্লেনটিতে ছিলেন ২ জন। আর ট্যুরিস্ট প্লেনে ছিলেন ৩ জন যাত্রী। প্রত্যেকেই প্রয়াত। স্থানীয় সময় বিকেল ৪ টা বেজে ৩০ মিনিটে এই ঘটনা ঘটে। আরও পড়ুন, প্লাজমা থেরাপি শুরু হয়েছে করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের, উদ্বেগ কাটেনি

মাঝ আকাশে সংঘর্ষের পর আছড়ে পড়ে দু’টি প্লেন। আগুন ধরে গিয়েছিল দুই বিমানেই। ৫০টি দমকল মেশিনের সাহায্যে আগুন আয়ত্তে আনা সম্ভব হয়। কাঁটাতার দিয়ে ঘেরা একটি বাড়ি থেকে কিছুটা দূরে ভেঙে পড়েছিল মাইক্রোলাইট প্লেনটি। অন্যদিকে ট্যুরিস্ট প্লেনটিও বসতি এলাকা থেকে অন্তত ১০০ মিটার দূরে ভেঙে পড়ে। এই দুই বিমান ভেঙে পড়ার সমস্য অবশ্য স্থানীয় ভাবে কোনও ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি। তবে এলাকা পরিষ্কারের জন্য ৩০টি মেশিন আনা হয়েছিল।