Soumitra Chatterjee Health Update: প্লাজমা থেরাপি শুরু হয়েছে করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের, উদ্বেগ কাটেনি
সৌমিত্র চ্যাটার্জি (Photo Credits: Facebook)

কলকাতা, ১১ অক্টোবর: এখনও আইটিইউতে করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। শুরু হয়েছে প্লাজমা থেরাপি (Plasma Therapy)। শরীরে অক্সিজেনের পরিমাণ কম। রয়েছে অস্বস্তি। এমআরআই করা জরুরি বলে মনে করছেন চিকিৎসকরা। উদ্বেগ কাটেনি সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে। তবে শনিবার সকাল থেকে নতুন করে চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। চিকিৎ‌সকরা জানাচ্ছেন, সুস্থতার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে কো-মর্বিডিটি এবং তাঁর বয়স, বলে জানাচ্ছে স্থানীয় সংবাদমাধ্যম।

শনিবার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আইটিইউতে ভরতি করা হয় তাঁকে। অক্সিজেন সাপোর্টে দেওয়া হয় অভিনেতাকে। জানা যায়, অভিনেতার রক্তচাপ ওঠানামা করছিল, কমে যায় অক্সিজেনের মাত্রাও। রক্ত পরীক্ষা ও এক্সরে করা হয়। আরও পড়ুন, করোনাভাইরাস ত্রাণ প্যাকেজে ১.৮ ট্রিলিয়ন ডলার অর্থ প্রদান করছে ডোনাল্ড ট্রাম্পের সরকার

ক্যানসার জয়ী হলেও ৮৬ বছরের অভিনেতার আরও নানান শারীরিক জটিলতা রয়েছে। অবস্থার অবনতি হওয়ায় শুক্রবার রাতে তাঁকে বিশেষ কেবিন থেকে স্থানান্তরিত করা হয় আইটিইউ-তে। মেডিক্যাল বোর্ডের তত্ত্বাবধানে সেখানেই চিকিৎসা চলছে। শনিবার সামান্য হলেও উন্নতি হয়েছিল তাঁর শারীরিক অবস্থা।

করোনায় আক্রান্ত হয়ে গত মঙ্গলবার বেলভিউ হাসপাতালে ভরতি হন তিনি। অবস্থার অবনতি হওয়ায় শুক্রবার রাতে তাঁকে বিশেষ কেবিন থেকে স্থানান্তরিত করা হয় আইটিইউ-তে। ১২ জন চিকিৎসকের মেডিক্যাল বোর্ডের তত্ত্বাবধানে সেখানেই চিকিৎসা চলছে। শনিবার সামান্য হলেও উন্নতি হয়েছে তাঁর শারীরিক অবস্থার।