Pervez Musharraf Health Update:  গুরুতর অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি পারভেজ মুশারফ
পারভেজ মুশারফ (Photo Credit:Twitter@APMLOfficial)

দুবাই, ৩ ডিসেম্বর: গুরুতর অসুস্থ পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফ (Former Pakistan President Pervez Musharraf)। গতকাল সোমবারই চিকিৎসার জন্য তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। আপাতত দুবাইয়ের (Dubai) একটি হাসপাতালে চিকিৎসাধীন তিনি। হাসপাতাল সূত্রে খবর, কার্ডিয়াক সমস্যায় (Cardiac Problem) আক্রান্ত হয়েই হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। তাছাড়াও প্রবল রক্ত চাপের সমস্যা রয়েছে তাঁর।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছেন পারভেজ মুশারফ। চলতি বছরই মৃত্যুর গুজব ছড়িয়েছিল পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট তথা সেনানায়ক পারভেজ মুশারফের। যদিও, তাঁর দল পাকিস্তান মুসলিম লিগের (Pakistan Muslim League) তরফে এক বিবৃতিতে মুশারফের মৃত্যুর খবর ভুয়ো বলে উড়িয়ে দেওয়া হয়েছিল। খবর রটে যায় দুবাইয়েরই হাসপাতালে প্রাক্তন পাক প্রেসিডেন্টের মৃত্যু হয়েছে। অল পাকিস্তান মুসিলম লিগের তরফে জানানো হয়েছিল, দুবাইয়ের হাসপাতালে চিকিত্‍‌সাধীন রয়েছেন মুশারফ। দেশদ্রোহিতার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। তাই গ্রেফতারি এড়াতে পাকিস্তান ত্যাগ করতে বাধ্য হন প্রাক্তন প্রেসিডেন্ট। তারপর ২০১৬ সাল থেকে দুবাইয়েই রয়েছেন তিনি। চিকিত্‍‌সার নাম করে সেখানে গিয়ে পরে আর ফেরেননি। আরও পড়ুন: Viral: রাশিয়ান মিলিটারি ক্যাডেটদের গলায় মহম্মদ রফির দেশাত্মবোধক গান, শুনলে গায়ে কাঁটা দেবে

গত মাসেই কাশ্মীরিদের পাকিস্তানে (Pakistan) প্রশিক্ষণ দেওয়া হত মুজাহিদিন হিসেবে জম্মু ও কাশ্মীরে (Jammu-Kashmir) ভারতীয় সেনার সঙ্গে লড়াইয়ের জন্য, এমন মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। জিহাদি জঙ্গিদের পাকিস্তানের ‘‘নায়ক'' বলেও অভিহিত করেন তিনি। তিনি বলেন, ওসামা বিন লাদেন (Osama bin Laden), আয়মান আল-জাওয়াহিরি, জালালুদ্দিন হাক্কানি ও বাকি জঙ্গিরা ‘‘পাকিস্তানের নায়ক''।