Akshata Murthy Richer Than Queen Elizabeth II: ইংল্যান্ডের রানি দ্বিতীয় এলিজাবেথের থেকে ধনী ইনফোসিস কর্তার মেয়ে অক্ষতা!
রানি দ্বিতীয় এলিজাবেথ ও অক্ষতা মূর্তি (Photo Credits: Wikimedia Commons/Wikibio)

নতুন দিল্লি, ৪ ডিসেম্বর: ইংল্যান্ডের রানি দ্বিতীয় এলিজাবেথের থেকে ধনী ইনফোসিসের প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির (Narayan Murthy) মেয়ে অক্ষতা মূর্তি এবং ব্রিটেনের রাজস্ব দপ্তরের ব্রিটিশ চ্যান্সেলর ঋষি সুনাক। সংবাদ মাধ্যাম দ্য গার্ডিয়ানের রিপোর্ট অনুসারে রানি দ্বিতীয় এলিজাবেথের মোট সম্পত্তির পরিমাণ ৩৫০ মিলিয়ন পাউন্ড। অন্যদিকে অক্ষতা মূর্তির মোট সম্পত্তির পরিমাণ ৪৮০ মিলিয়ন পাউন্ড। জানা গিয়েছে, মূর্তি পরিবার অনেক ধরনের আর্থিক প্রকল্পে অংশ নিয়েছে। এরমধ্যে ভারতে অ্যামাজনের সঙ্গে যৌথ ব্যবসায় বছরে ৯০০ মিলিয়ন পাউন্ড লাভও করেছে। ইনফোসিস এবং অ্যামাজন ছাড়াও নারায়ণ মূর্তি আরও বেশ কেকটি ব্যবসা রয়েছে ইংল্যান্ডে। অক্ষতা মূর্তির স্বামী হলেন ব্রিটেনের রাজস্ব দপ্তরের চ্যান্সেলর ঋষি সুনাক। আরও পড়ুন-Interfaith Marriage: লাভ জেহাদের অজুহাতে বিবাহ বাসরে যোগীর পুলিশ, বিয়ে বন্ধে রাখতে বর-কনের পরিবারকে দিতে হল মুচলেকা

উচ্চপদস্থ সরকারি কর্তা হওয়ায় ব্রিটেনের আইন অনুসারে ঋষি সুনাককে তাঁর যাবতীয় ব্যকিতগত ও পারিবারিক সম্পত্তির বিবরণ জনগণকে জানাতে হবে। যাইহোক ঋষি সুনাকেক আর্থিক সম্পত্তির বিবরণ প্রকাশ্যে এসেছে। একই সঙ্গে তাঁর স্ত্রী অক্ষতা মূর্তির সম্পদের পরিমাণ হল ইংল্যান্ডের একটি ফার্ম। যার নাম কাটামরন ভেঞ্চার্স। এই ব্যবসার মালকিন অক্ষতা মূর্তি।