BJP: উত্তরবঙ্গকে পৃথক রাজ্যের দাবিতে সরব জন বার্লা দলেই কোণঠাসা, বিরোধিতা করে বিবৃতি দিলীপ ঘোষ-রাজু বিস্তের
দিলীপ ঘোষ (Photo Credit- Facebook)

কলকাতা, ২১ জুন: বাংলায় বিধানসভা ভোটে বিপর্যয়ের পর রাজ্যে বিজেপির (West Bengal BJP) ছন্নছাড়া অবস্থা। মুকুল রায় (Mukul Roy) দল ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পর রাজ্য বিজেপি-কে আরও অসংগঠিত দেখাচ্ছে। জেলায় জেলায় বিজেপি-ত ভাঙন ধরে ফুলবদলের হিড়িক লেগেছে। এর মধ্যে আবার নয়া বিতর্ক। উত্তরবঙ্গ (North Bengal)-কে পৃথক রাজ্যের দাবিতে সরব হওয়া আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লার (John Barla) বিরোধিতা করলেন দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্ত (Raju Bisht)। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)- ও এই বিষয়ে জন বার্লার বিরোধিতা করা হয়। দিলীপ ঘোষ বলেন, 'হতাশ হয়েই এই ধরনের মন্তব্য করেছেন জন বার্লা। আরও পড়ুন:  দিল্লি গিয়ে ফের 'ভোট পরবর্তী হিংসা'-র অভিযোগ নিয়ে সরব রাজ্যপাল জগদীপ ধনখড়

দলের সাংসদ জন বার্লার দাবি উড়িয়ে রাজু বিস্ত বলেন, ' বিজেপি সব সময় অখন্ড পশ্চিমবঙ্গের পক্ষে। জন বার্লা যা বলেছেন, বিজেপি তা সমর্থন করে না।' এর আগে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষও বলেছিলেন, দল সব সময় অখণ্ড পশ্চিমবঙ্গের পক্ষে। এদিন বিজেপির এই সাংসদ বলেন, "উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার বিষয়ে ভাবার মতো সময় আসেনি। জন বার্লা যা বলেছেন, তার উত্তর তিনিই দেবেন।"

এদিকে, উত্তরবঙ্গকে আলাদা রাজ্যের দাবিতে সরব জন বার্লার বিরুদ্ধে কোচবিহারের তিনটি থানায় এফআইআর (FIR) দায়ের করে তৃণমূল কংগ্রেস। দিনহাটা ও বক্সিরহাট থানাতেও বার্লার উস্কানিমূলক ও প্ররোচনামূলক বক্তব্যের জন্য তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়েছে।