West Bengal Weather Update: সুখবর! সপ্তমীতেই সরছে নিম্নচাপ, কাল থেকে আকাশ থাকবে পরিষ্কার
আকাশ থাকছে পরিস্কার (Photo Credits: Wikimedia)

কলকাতা, ২৩ অক্টোবর: সপ্তমীর সকালে মুখ ঘোমরা আকাশের। কালো মেঘ সঙ্গে ঝড়ো হাওয়ায় বৃষ্টি ভেজা সপ্তমীতে (Durga Puja 2020 Saptami) আনন্দ মাটি। ঝড়, ঝঞ্ঝা, বৃষ্টির পরিস্থিতি থাকলেও কোনওক্রমে ঝিরিঝিরির উপরে দিয়ে ষষ্ঠী কেটেছে। তবে সপ্তমীতে পুজোর আনন্দের টিকে থাকা ছিটেফোঁটাও মাটি করতে কতটা বৃষ্টি হবে তা নিয়ে বেশ চিন্তায় ছিল রাজ্যবাসী।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ সরছে বাংলাদেশের দিকে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে না। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গে। ঝোড়ো হাওয়ার সতর্ক তাও থাকছে না। অষ্টমী থেকেই আবহাওয়ার উন্নতি। আরও পড়ুন, পুজোর চারদিনের মেট্রো পরিষেবার সময়সীমা পরিবর্তন, আধঘণ্টা বাড়ল পরিষেবা

একে কোভিডের ঘায়ে এবারের পুজো ম্লান, তায় গোদের উপরে বিষফোঁড়ার মতো চেপে বসেছে ভারী বৃষ্টিপাতের মতো প্রাকৃতিক দুর্যোগ (West Bengal Weather Update)। দুর্গাপুজোর বেশ কিছুদিন আগে থেকেই নিম্নচাপের সম্ভাবনার কথা শুনিয়েছিল আবহাওয়া দফতর। ষষ্ঠী থেকে দিনভর বৃষ্টিতে নাজেহাল ছিল শহরবাসী। একে করোনা, তার উপর বৃষ্টি। ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভবনার কথাও শুনিয়ে রেখেছিল আবহাওয়া অফিস। অবশেষে আশঙ্কা কাটল। করোনায় ঘরবন্দি হলেও মন মেজাজ চাঙ্গা থাকবে আশা করা যায়।