Kolkata: আম্ফানের কারণে প্রশাসন ত্রাণের কাজে ব্যস্ত, ২৬ মে পর্যন্ত রাজ্যে ট্রেন না পাঠানোর কথা রেলকে জানাল রাজ্য
প্রবাসী শ্রমিক (Photo Credit: PTI|File)

কলকাতা, ২৩ মে: আম্ফান ঘূর্ণিঝড়ের দাপটে তছনছ কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলা। ঘটনার ৩দিন পর আজও বহু জায়গা বিদ্যুৎহীন, জলহীন। তাই প্রশাসন ব্যস্ত জেলা প্রশাসন ত্রাণ ও পুনর্বাসনের কাজে। কারণেই আপাতত স্পেশাল ট্রেন (Special trains) রাজ্যে না পাঠানোর অনুরোধ জানিয়ে কেন্দ্রীয় রেল মন্ত্রকে (Indian Railways) চিঠি দিলেন মুখ্যসচিব রাজীব সিনহা (Chief Secretary Rajiva Sinha)। বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করে ২৬ মে পর্যন্ত শ্রমিক স্পেশাল ট্রেন না পাঠাতে বলেছেন তিনি।

বিশেষ ট্রেন না পাঠাতে অনুরোধ করে রেল বোর্ডের চেয়ারম্যানকে (Chairman of Indian Railway Board) চিঠি দিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা। চিঠিতে তিনি লিখেছেন, "জেলা প্রশাসন ত্রাণ ও পুনর্বাসন কাজে জড়িত হওয়ায় আগামী কয়েকদিন বিশেষ ট্রেন রিসিভ করা সম্ভব হবে না। অনুরোধ করা হচ্ছে যে ২৬ মে অবধি কোনও ট্রেন রাজ্যে পাঠাবেন না।" আরও পড়ুন: Cyclone Amphan: ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত পশ্চিমবঙ্গ ও ওড়িশার পুনর্গঠনে ৫ লাখ ইউরো সাহায্য ইউরোপিয়ন ইউনিয়নের

আম্ফান ঘূর্ণিঝড়ের পূর্বাভাস পাওয়ার পরেই সতর্কতামূলক পদক্ষেপ নিয়ে বাংলা ও ওড়িশার সমস্ত শ্রমিক স্পেশাল ট্রেন বাতিল করা হয়েছিল। ঝড়ের দাপটে ট্রেন উল্টে গিয়ে যাতে বড় কোনও দুর্ঘটনায় না পড়তে হয়, সে কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল রাজ্যের তরফে। ওই দিন মহারাষ্ট্র থেকে প্রায় ৫ হাজার যাত্রী নিয়ে তিনটি ট্রেন আসার কথা ছিল বাংলা এবং ওড়িশায়। পরে সে গুলি বাতিল করা হয়।