Father Sold His 4 Days Old Son: চাল-ডাল কিনতে ৪ দিনের সন্তানকে ১০ হাজারে বিক্রি করলেন ব্যক্তি
প্রতীকী ছবি (Photo: Pixabay)

বর্ধমান, ৮ নভেম্বর: অভাবের কারণে সদ্যোজাত (Newborn) সন্তানকে বিক্রি করার অভিযোগ বাবার বিরুদ্ধে। পূর্ব বর্ধমানের (Purba Bardhaman) মঙ্গলকোটের (Mongalkote) নারায়ণপুরের আদিবাসীপাড়ার ঘটনা। বিষয়টি প্রকাশ্যে আসতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। জানা যাচ্ছে, চাল, ডাল কিনতে মাত্র ১০ হাজার টাকায় ৪ দিনের পুত্র সন্তানকে বিক্রি করে দেন সোম মুর্মু নামে ওই ব্যক্তি। সন্তান বিক্রির খবর পেয়ে এলাকায় যান কাটোয়ার মহকুমা শাসক সৌমেন পাল (Soumen Paul)। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, মঙ্গলকোটের পালিগ্রাম পঞ্চায়েতের নারায়ণপুর গ্রামের আদিবাসীপাড়ার বাসিন্দা সোম মুর্মু ও মেনকা মুর্মু। ২৬ অক্টোবর আউশগ্রাম থানার সর গ্রামের এক ব্যক্তির কাছে ১০ হাজার টাকার বিনিময়ে নিজেদের ৪ দিনের ছেলেকে বিক্রি করে দেন। খবর পেয়ে সোম মুর্মুর বাড়িতে যান কাটোয়ার মহকুমা শাসক সৌমেন পাল। মহকুমা শাসকের কাছে সন্তান বিক্রির কথা স্বীকার করে নেন সোম। বলেন, "ছেলে ভালোভাবে মানুষ হবে বলে দিয়ে দিয়েছি।" এদিকে, মহকুমা শাসককে দেখেই গা ঢাকা দেন মেনকা। আরও পড়ুন: Cyclone Bulbul: শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল, উপকূলের জেলাগুলিতে জারি সতর্কতা

জানা যাচ্ছে, মুর্মু দম্পতির আরও তিন সন্তান আছে। তাঁদের বড় মেয়ে সোনালির বয়স ৯ বছর। সে কাঁদতে কাঁদতে ভাইকে বিক্রির কথা জানান মহকুমা শাসককে। অভাবের কথা স্বীকার করে নিয়ে সোম মুর্মু বলেন, "১০ হাজার টাকা দিয়ে অন্য ছেলেদের চিকিৎসা করিয়েছি। চাল, ডাল কিনেছি।" সোম মুর্ম জানান, বর্তমানে তাঁর হাতে কোনও কাজ নেই। ঘরে অভাবের ছাপ স্পষ্ট। একদিন রান্না হলে, পরদিন উনুনে হাঁড়ি চড়বে কি না তার কোনও নিশ্চয়তা নেই।

এ বিষয়ে মহকুমা শাসক সৌমেন পাল বলেন, "এভাবে টাকা নিয়ে সন্তান বিক্রি করা যায় না। তবে ওই দম্পতি সন্তান বিক্রি করেছে না কাউকে দিয়েছে, সেটা জানার জন্য তদন্ত শুরু হয়েছে।" তিন দিনের মধ্যে সন্তান উদ্ধার করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন মহকুমা শাসক।