Belaghata 	Explosion: ক্লাবে বিস্ফোরণে এনআইএ তদন্তের দাবি জানিয়ে অমিত শাহকে চিঠি লকেট চট্টোপাধ্যায়ের
বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়(Photo Credit: IANS)

কলকাতা, ১৬ অক্টোবর: বেলেঘাটায় ক্লাবে বিস্ফোরণের (Belaghata Explosion) ঘটনায় এনআইএ (NIA) তদন্ত চাইলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (BJP MP Locket Chatterjee)। এনআইএ তদন্তের দাবি জানিয়ে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখেছেন হুগলির সাংসদ। মঙ্গলবার সকালে বেলেঘাটার গান্ধিভবন সংলগ্ন একটি ক্লাবের তিনতলার ঘরে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতায় বাড়ির কংক্রিটের একাংশ সহ অ্যাসবেসটসের ছাদ এবং ঘরের দু’দিকের দেওয়াল ধসে যায়।

ক্লাবের সদস্যরা দাবি করেন, বাইরে থেকে দুই যুবক মুখে গামছা জড়িয়ে এসে বোমা ছুড়ে পালিয়েছে। যদিও ফরেন্সিক আধিকারিকেরা ঘটনাস্থান পরিদর্শন করে জানিয়ে দেন, বোমা মজুত ছিল ক্লাবের মধ্যেই। যদিও বোমা বা বিস্ফোরক মজুত থাকার কথা অস্বীকার করেন ক্লাবের সদস্যরা। ইতিমধ্যেই পুলিশ ভারতীয় দণ্ডবিধির ১২০বি (অপরাধমূলক ষড়যন্ত্র), ২৮৬ (জীবনহানি হতে পারে এমন বিস্ফোরক নিয়ে অবহেলা) সহ অন্য ধারায় মামলা রুজু করেছে। আরও পড়ুন: Soumitra Chatterjee Heath Update: আগের থেকে ভালো আছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়

এদিকে এই ঘটনার পরই রাজ্যের আইনশৃঙ্খলা ইশুতে সুর চড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখর। রাজ্য পুলিশের প্রাক্তন ডিজি তথা রাজ্যের বর্তমান নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ করপুরকায়স্থ এবং আভ্যন্তরীণ নিরাপত্তা বিভাগের মুখ্য উপদেষ্টা রিনা মিত্রর নিয়োগের তাৎপর্য নিয়েও প্রশ্ন তোলেন তিনি। টুইটে তাঁর দাবি, আল-কায়দার মতো জঙ্গিরা পশ্চিমবঙ্গকে তাদের নিরাপদ ডেরা বলে মনে করছে, অবাধে গড়ে উঠছে বেআইনি বোমা কারখানা। এসব রাজ্যের আভ্যন্তরীণ নিরাপত্তার ক্ষেত্রে যথেষ্ট চিন্তার। অথচ এব্যাপারে মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনের তেমন নজর নেই বলে অভিযোগ তুলেছেন তিনি।