Soumitra Chatterjee Heath Update: আগের থেকে ভালো আছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়
অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Photo: Instagram)

কলকাতা, ১৬ অক্টোবর: আগের থেকে আরও ভালো আছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Actor Soumitra Chatterjee|)। বেলভিউ হাসপাতাল (Belle Vue Clinic) সূত্রে খবর, রাতে ভাল ঘুমিয়েছেন। তাঁর অস্থিরতা আরও কমেছে। নতুন করে জ্বর আসেনি। রাতে বাইপ্যাপ সাপোর্ট দেওয়া হলেও, সকালে সেটি খুলে নেওয়া হয়। এবিপি আনন্দ-র খবর অনুযায়ী, এই মুহূর্তে এনআরবিএম মাস্ক সাপোর্টে রয়েছেন অভিনেতা। শরীরে সোডিয়াম-পটাশিয়ামের মাত্রা যথাযথ। চলছে মিউজিক থেরাপি। মূলত রবীন্দ্রসঙ্গীত ও পছন্দের গান শোনানো হচ্ছে বর্ষীয়ান অভিনেতাকে। এনসেফেলোপ্যাথি নিয়ন্ত্রণ করতে দুটি নতুন ওষুধ চালু করা হয়েছে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও চালু করা হয়েছে নতুন কোর্স।

মোট ১৫ জন চিকিৎসকের একটি দল দেখছেন সৌমিত্র চট্টোপাধ্যায়কে। তাঁদের আশা, অভিনেতার শারীরিক অবস্থার এই উন্নতি বজায় থাকলে, সময় লাগলেও তাঁকে সঙ্কট থেকে বের করে আনা সম্ভব হবে।আরও পড়ুন: Vivek Sahay COVID-19 Positive: করোনা আক্রান্ত মুখ্যমন্ত্রীর নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়, ভর্তি হাসপাতালে

বুধবার রাতেই সৌমিত্রের করোনা রিপোর্ট নেগেটিভ আসে। কো-মর্বিডিটি এবং বয়সজনিত কিছু সমস্যা থাকলেও সৌমিত্র করোনামুক্ত হওয়ায় কিছুটা স্বস্তি পেয়েছেন তাঁর চিকিৎসকরা। সত্যজিৎ রায়, মৃণাল সেন, তপন সিনহা ও তরুণ মজুমদারের মতো পরিচালকদের সঙ্গে কাজ করা সৌমিত্র চট্টোপাধ্যায়তে ৬ অক্টোবর হাসপাতালে ভর্তি করতে হয়। ওই দিনই তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। অবস্থা আশঙ্কাজনক হওয়ার কারণে তাঁকে আইটিইউতে স্থানান্তরিত করতে হয়েছিল।