West Bengal Assembly Session: ৯ সেপ্টেম্বর থেকে শুরু বিধানসভার অধিবেশন
বিধানসভা (Photo Credits: Facebook)

কলকাতা, ২৬ অগাস্ট: ৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে বিধানসভার অধিবেশন (West Bengal Assembly Session)। বুধবার বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (Speaker Biman Banerjee) একথা জানিয়েছেন। তিনি বলেন, হাউসের কার্যক্রম নিয়ে আলোচনা করতে ৭ সপ্টেম্বর সর্বদল বৈঠক ডাকা হয়েছে। সংবাদসংস্থা পিটিআইকে বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, "বিধানসভার অধিবেশন ৯ সেপ্টেম্বর শুরু হবে। সভার মেয়াদ ও হাউসের কার্যক্রম নিয়ে সিদ্ধান্ত সর্বদল বৈঠকে হবে।"

স্পিকার আরও বলেন, কোভিড -১৯ প্রোটোকল বজায় রেখে অধিবেশন বসানোর পদ্ধতি নিয়ে কাজ করা হচ্ছে। এই সপ্তাহের শুরুতে, রাজ্য সরকার সেপ্টেম্বরের প্রথম বা দ্বিতীয় সপ্তাহ থেকে অধিবেশন ডাকার জন্য স্পিকারের কাছে প্রস্তাব পাঠিয়েছিল বলে সূত্রের খবর। আরও পড়ুন: West Bengal Monsoon: সক্রিয় মৌসুমি অক্ষরেখার জেরে বর্ষণ মুখর দক্ষিণবঙ্গ, বৃহস্পতিবারে উত্তরবঙ্গে সরবে নিম্নচাপ

শাসকদল তৃণমূলের এক প্রবীণ নেতা বলেন, "নিয়ম অনুসারে, দুটি অধিবেশনের মধ্যে ছয় মাসের বেশি ব্যবধান থাকতে পারে না। শেষ অধিবেশন এই বছরের মার্চ মাসে হয়েছিল, সুতরাং সেপ্টেম্বরের মধ্যেই পরবর্তী অধিবেশন বসতে হবে। সম্ভবত এটি হবে সংক্ষিপ্ত অধিবেশন।"