West Bengal Assembly Elections 2021: হুইল চেয়ারে বসেই নেতৃত্ব, নন্দীগ্রামে ঝোড়ো পদযাত্রা মমতার
নন্দীগ্রামে মমতার পদযাত্রা

নন্দীগ্রাম : নন্দীগ্রামে পদযাত্রা শুরু করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষুদিরাম মোড় থেকে ঠাকুরচক পর্যন্ত সোমবার মিছিল করেন তৃণমূল কংগ্রেস নেত্রী (TMC)। কর্মী, সমর্থকদের সঙ্গে নিয়ে হুইল চেয়ারে বসেই পদযাত্রায় সামিল হন মমতা।

এবারে নন্দীগ্রাম (Nandigram) থেকে লড়াই করছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এক সময়ের ছায়াসঙ্গী শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) পরাস্ত করতে এবার নন্দীগ্রাম থেকেই লডা়ইয়ের ময়দানে (West Bengal Assembly Elections 2021) তৃণমূল কংগ্রেস নেত্রী। ফলে নন্দীগ্রাম এবার তৃণমূলের কাছে 'প্রেস্টিজ ফাইট' বলেই মনে করছে রাজনৈতিক মহল। যার জেরে রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, নন্দীগ্রামে পরিবর্তন হলে, তবেই এবার বাংলাও পরিবর্তন  হবে। নন্দীগ্রামকে পাখির চোখ করেই যে এবার বিজেপি (BJP) এবং তৃণমূল কংগ্রেস ভোটে ময়দানে নেমে পড়েছে, তা স্পষ্ট।

আরও পড়ুন : Waheeda Rehman : 'মুসলিম' বলেই ওয়াহিদাকে ফিরিয়ে দেন নৃত্যগুরু, আবেগপ্লুত অভিনেত্রী

প্রসঙ্গত মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীর সঙ্গে এবার নন্দীগ্রাম থেকে লড়াই করছেন বাম, কংগ্রেস, আইএসএফের জোট প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্যায়ও।

 

প্রসঙ্গত নন্দীগ্রামের পাশের কেন্দ্র চণ্ডীপুর থেকে এবার জোড়াফুল শিবির অভিনেতা সোহম চক্রবর্তীকে প্রার্থী করেছে। রবিবার তৃণমূলের তারকা প্রার্থী সোহমের জন্য জনসভা করেন মমতা। যেখানে অমিত শাহকে (Amit Shah) জোর গলায় আক্রমণ করেন তৃণমূল কংগ্রেস নেত্রী। তিনি বলেন, প্রথম দফার ভোটে বিজেপি 'রসগোল্লা পাবে'। শুধু তাই নয়, 'বহিরাতদের' কোনও জায়গা পশ্চিমবঙ্গের মাটিতে নেই। 'বহিরাগতদের' কোনওভাবেই পশ্চিমবঙ্গ শাসন করতে দেবেন না এ রাজ্যের মানুষ।