Coronavirus In West Bengal: রাজ্যে করোনা আক্রান্ত প্রায় ৭০০, মৃতের সংখ্যা বেড়ে ৪৮ জন
ভারতে করোনা (Photo Credits: PTI)

কলকাতা, ৩ মে: দেশজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। রাজ্যেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুও। এ পর্যন্ত রাজ্যে মৃত্যু হয়েছে ৪৮ জনের। গত ৪৮ ঘণ্টায় রাজ্যে (State) নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২৭ জন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৬৯৯। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬০ জন।

৩০ এপ্রিল রাজ্য স্বাস্থ্য দফতর তরফে জানানো হয়েছিল ৩৩ জন। এরপর ১ মে কোনও বিবৃতি দেওয়া হয়নি। এরপর ২ মে দু'টি বিবৃতিতে বলা হয়েছে ১ মে মৃত্যু হয়েছে ৮ জনের এবং ২ মে মৃত্যু হয়েছে ৭ জনের। শনিবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪৮ জন। ১ মে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৫৭ জন। ২ মে আক্রান্তের সংখ্যা ৭০ জন। ৩০ এপ্রিল আরও জানানো হয়েছিল করোনা চিকিৎসাধীনের সংখ্যা ৫৭২। এর সঙ্গে ১২৭ যোগ করলে হয় ৬৯৯। এর মধ্যে ৬০ জন করোনা মুক্তি হয়েছেন। সুতরাং এইমুহূর্তে করোনায় চিকিৎসাধীন ৬৩৯ জন। এখনও পর্যন্ত রাজ্যে ২০, ৯৭৬ জনের করোনা পরীক্ষা হয়েছে।

আরও পড়ুন, 'এভাবে কথা বলতে পারেন না', জগদীপ ধনখড়কে কড় চিঠি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির

এদিকে করোনা-দুর্যোগের মধ্যেই চলছে রাজনৈতিক লড়াই। কখনও টুইটে আবার কখনও চিঠিতে। এবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (Mamata Banerjee) ১৩ পাতার চিঠির পাল্টা উত্তরে প্রাথমিকভাবে তিনটি টুইট করলেন জগদীপ ধনখড়। তবে, সংবিধানের বিষয়টি নিয়ে টুইটে সেভাবে কোনও উচ্চবাচ্য করেননি জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। সেই বিষয়টি নিয়ে পরে তাঁর মতামত জানাবেন বলে জানান রাজ্যপাল।

শনিবার বিকেলে পরপর তিনটি টুইট করেন রাজ্যপাল। প্রথম টুইটে মমতা ব্যানার্জির চিঠিকেই ভিত্তিহীন বলে দাবি করেন তিনি। জগদীপের স্পষ্ট বক্তব্য, মুখ্যমন্ত্রী চিঠির কোনও ‘মাথামুন্ডু’ নেই। একইসঙ্গে তিনি মমতার কাছে আর্জি জানিয়েছেন, রাজ্য এই মুহূর্তে কঠিন পরিস্থিতির সম্মুখীন হয়েছে। এটি লড়াই কিংবা সমালোচনার সময় নয়। বরং পরিস্থিতির মোকাবিলা করতে একসঙ্গে হাত মিলিয়ে কাজ করা উচিত।