Weather: বর্ষার বিদায়ের পরও বৃষ্টির আশঙ্কা, ৬ জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা
মেঘলা আকাশ (Photo Credits: Pixabay)

কলকাতা, ২০ অক্টোবর: বর্ষা বিদায়ের পর শহরজুড়ে হালকা ঠান্ডার আমেজ। ঘাসের গায়ে লেগে থাকা শিশিরের ফোঁটা। ভোরের দিকে হালকা কুয়াশায় মুখ ঢাকছে শহর। ভোরের আলো ফুটতেই সূর্য উঁকি মারছে মেঘের ভিতর থেকে। আজ সকাল থেকে রোদ ঝলমলে আকাশ। কিন্তু বেলা বাড়তেই আংশিক মেঘলা থাকবে আকাশ। পশ্চিমের জেলাগুলিতেও আকাশের মুখভার থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনাও রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের ৬ টি জেলায় (Six Districts)। পশ্চিম মেদিনীপুর (Paschim Medinipure), ঝাড়গ্রাম (Jhargram), বাঁকুড়া (Bankura), পুরুলিয়া (Purulia), পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman), বীরভূমে (Birbhum) বৃষ্টি হতে পারে জানিয়েছে আবহাওয়া দফতর (Weather Department)। রবিবার শহর কলকাতায আংশিক মেঘলা আকাশ থাকবে। বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা বেশি থাকবে। ফলে অস্বস্তি বেশি থাকবে। আজকের সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৬ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে একটু বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকেও বেশি। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৫৩ থেকে ৯৫ শতাংশ। বৃষ্টি হয়নি। আরও পড়ুন, আগামী বছর জয়েন্ট এন্ট্রান্সের এঞ্জিনিয়ারিং-র পরীক্ষা হবে ২ ফেব্রুয়ারি

গতকাল আবহাওয়া অফিস সূত্রে জানানো হয়েছিল রাজ্যে পূবালী হাওয়ার সঙ্গে ঢুকছে জলীয় বাস্প। যার কারণেই বৃষ্টি বিদায় নিচ্ছিল না দক্ষিণবঙ্গ (South Bengal) থেকে। বঙ্গোপসাগর (Bay Of Bengal) তীরবর্তী এলাকায় বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনার কথা আগেভাগেই জানিয়ে দেওয়া হয়েছিল। তবে এখনই বৃষ্টি পুরোপুরি কমে যাবে বলে জানাচ্ছে না আবহাওয়া দফতর।