Shyamal Chakraborty: করোনা আক্রান্ত সিপিআইএম নেতা শ্যামল চক্রবর্তী, ভর্তি হাসপাতালে
শ্যামল চক্রবর্তী(Photo Credits: Facebook)

কলকাতা, ৩১ জুলাই: মহামারী করোনায় বিধ্বস্ত গোটা দেশ। দুদিনেই লাখের সীমারেখা পেরিয়ে যাচ্ছে সংক্রামিতর সংখ্যা। এর মধ্যে পশ্চিমবঙ্গে হু হু করে বাড়ছে আক্রান্ত। প্রায় প্রতিদিন ২ হাজার টপকে যাচ্ছে নতুন রোগীর সংখ্যা। ইতিমধ্যেই করোনা কেড়েছে তৃণমূল বিধায়ক তমোনাশ ঘোষের প্রাণ। সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন সুজিত রায়। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। পানিহাটির তৃণমূল নেতাও করোনাকে জয় করেছেন। এই পরিস্থিতিতে কোভিডে আক্রান্ত হলেন প্রবীণ সিপিআইএম নেতা শ্যামল চক্রবর্তী (Shyamal Chakraborty)। নিউমোনিয়ার প্রবণতা রয়েছে এই বামনেতার। সঙ্গে শ্বাসকষ্টের সম্ভাবনাও। দিন কয়েক ধরে বার বার জ্বর আসায় গত বুধবার তাঁকে উল্টোডাঙার একটি নার্সিংহোমে ভর্তি করা হয়।

সেখানকার চিকিৎসকরা জানিয়েছেন নিউমোনিয়ায় আক্রান্ত শ্যামল চক্রবর্তী। তার প্রস্রাবের সমস্যা হচ্ছে। এরপরই প্রবীণ নেতার লালারস কোভিড টেস্টের জন্য পাঠানো হলে শুক্রবার রিপোর্টে জানা যায়, করোনাভাইরাস পজিটিভ শ্যামলবাবু। অভিনেত্রী মেয়ে উষসী চক্রবর্তী ফেসবুকে বাবার অসুস্থতার খবর জানিয়ে পোস্ট করেছেন। এমনিতেই শ্বাসকষ্টে ভোগেন শ্যামল চক্রবর্তী, তায় আবার করোনার খাঁড়া। সবমিলিয়ে বেজায় চিন্তিত রাজ্যের বাম নেতৃত্ব। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর চেস্ট এক্সরে করা হয়েছে। তবে তিনি একা নন, তৃণমূল শিবিরের মতোই বামশিবিরেও বেশ কয়েকজন নেতা এখন মারণ রোগের শিকার। শ্রমিকনেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী অনাদি সাহু কোভিডে আক্রান্ত হয়ে প্রথমে উত্তর কলকাতার বাড়িতেই ছিলেন। পরে সিটুর রাজ্য সম্পাদকের শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল বলে খবর। আরও পড়ুন-Eid al-Adha 2020 Wishes Images: রাত পোহালেই ত্যাগের উৎসব বকরি ঈদ, সোশ্যাল মিডিয়া ভরেছে শুভেচ্ছা বার্তায়

এদিকে অনাদি সাহুর স্ত্রী আনবিকা গাঙ্গুলিও কোভিড-১৯ পজিটিভ। করোনা আক্রান্ত হয়েছেন সিপিআইএম-র চিকিৎসক নেতা ডক্টর ফুয়াদ হালিম। কিড স্ট্রিটে গরিব মানুষদের জন্য লকডাউনের মধ্যে ৫০ টাকায় ডায়ালিসিস পরিষেবা দিচ্ছিলেন তিনি। মনে করা হচ্ছে, সেখানেই সংক্রামিত হয়েছেন ফুয়াদ হালিম। এর আগে করোনাকে জব্দ করে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন শিলিগুড়ির প্রাক্তন মেয়র তথা বিধায়ক অশোক ভট্টাচার্য। এভাবে রাজ্য নেতৃত্বদের অধিকাংশ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় আলিমুদ্দিনে মানুষের আনাগোনায় রাশা টানা হচ্ছে।