Soumitra Chatterjee Health Update: সঙ্কটজনক হলেও স্থিতিশীল সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা
সৌমিত্র চট্টোপাধ্যায় (Picture Source: Social Media)

কলকাতা, ১৪ অক্টোবর: সঙ্কটজনক হলেও স্থিতিশীল সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee) শারীরিক অবস্থা। বেলভিউ ক্লিনিক (Belle Vue Clinic) সূত্রে জানা গেছে, অভিনেতার রক্তচাপ, হার্টবিট স্বাভাবিক। শরীরে ম্যাগনেশিয়াম, পটাশিয়াম, সোডিয়ামের সমস্যা ছিল। ম্যাগনেশিয়াম, পটাশিয়ামের মাত্রা নিয়ন্ত্রণে এলেও, সোডিয়ামের মাত্রা বেশি রয়েছে। এবিপি আনন্দ-র খবর অনুযায়ী, রাতে ভালো ঘুম হয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের। তাঁর শরীরে এনসেসেলোপ্যাথি এবং অন্যান্য সংক্রমণ সংক্রান্ত সমস্যা আরও কতটা কমানো যায়, তা নিয়ে আজ পর্যালোচনা করবেন চিকিৎসকরা।

মঙ্গলবার ফেসবুকে পোস্ট সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেয়ে পৌলমি বসু বলেছেন, তাঁর বাবার অবস্থা আগের থেকে সামান্য ভালো। আগের থেকে শারীরিক অবস্থা স্থিতিশীল। গতকাল সকালেই বাইপ্যাপ সাপোর্ট সরিয়ে দেওয়া হয়েছে। চিকিৎসকরা ইনভেসিভ ভেন্টিলেশনের কথা ভাবছেন না।আরও পড়ুন: Beleghata Blast: বেলেঘাটা বিস্ফোরণের জেরে তৃণমূলকে কড়া আক্রমণ লকেট-কৈলাসের

মঙ্গলবার তার সেরিব্রোস্পাইনাল ফ্লুইড সংগ্রহ করা হয়েছে। সেখান থেকেই পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে মস্তিষ্কে স্নায়ুজনিত কোন সমস্যা চিহ্নিত করা যায় কিনা। সঙ্কটজনক।হেমোডায়ানামিক্যালি স্টেবল। আপাতত ভেন্টিলেশন সাপোর্ট দেওয়ার কোনো চিন্তা ভাবনা নেই মেডিকেল বোর্ডের। আরও ২ বিশেষজ্ঞ চিকিৎসক বাড়িয়ে মোট চিকিৎসকের সংখ্যা ১৮ করা হয়েছে।