Bhabanipur By-Election: ভবানীপুর আসনে প্রার্থী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণা করল তৃণমূল
মমতা বন্দোপাধ্যায় (Picture Credits: ANI)

কলকাতা, ৫ সেপ্টেম্বর: ভবানীপুর আসনে উপনির্বাচনে (Bhabanipur By-Election) দলীয় প্রার্থী হিসেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee) নাম ঘোষণা করল তৃণমূল কংগ্রেস (TMC)। আজ সন্ধে নাগাদ দলের তরফে নাম ঘোষণা করা হয়। আগামী ৩০ সেপ্টেম্বর এই আসনে উপনির্বাচন। এছাড়াও জঙ্গিপুর (Jangipur) ও সামশেরগঞ্জ (Samserganj) আসনের জন্যও দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। জঙ্গিপুর থেকে জোড়াফুলে দাঁড়াবেন জাকির হোসেন (Jakir Hossian), অন্যদিকে সামশেরগঞ্জ থেকে দাঁড়াবেন আমিরুল ইসলাম (Amirul Islam)। ৩০ তারিখ এই দুই আসনেও ভোট হবে।

এবার বিধানসভা নির্বাচনে লড়েননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৫ মে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তিনি। সাংবিধানিক নিয়ম মেনে ৫ নভেম্বরের মধ্যে বিধায়ক হয়ে আসতে হবে মুখ্যমন্ত্রীকে। বিধানসভা ভোটে ভবানীপুরে প্রার্থী হয়েছিলেন কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি ২১ মে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন। আর তার পরেই তৃণমূল সূত্রে জানা গিয়েছিল যে এই আসনে প্রার্থী হবেন খোদ মমতাই। আরও পড়ুন: Suvendu Adhikari: শুভেন্দু অধিকারীকে তলব সিআইডি-র, জিজ্ঞাসাবাদের জন্য তৈরি পাঁচ অফিসারের দল

ভবানীপুর ছাড়াও ৩০ তারিখ ভোটগ্রহণ হবে সামশেরগঞ্জ (Samserganj )ও জঙ্গিপুর (Jangipur) আসনে। সংযুক্ত মোর্চার প্রার্থীদের মৃত্যুর কারণে এই দুই আসনে ভোট স্থগিত ছিল। ৩ অক্টোবর তিনটি আসনেরই ফল ঘোষণা হবে।