WB Assembly Elections 2021: ভোটের প্রচারে থাকব তবে নির্বাচনে লড়ছি না, দলনেত্রীকে জানিয়ে ফেসবুক পোস্ট তৃণমূল বিধায়কের
সমীর চক্রবর্তী (Photo Credits: Facebook)

বাঁকুড়া, ৫ মার্চ: আজই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে শাসকদল তৃণমূল কংগ্রেস। রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনে যে অষ্টমদফা ভোট হবে তার চূড়ান্ত প্রার্থী তালিকা শুক্রবারেই প্রকাশ্যে আসছে। এদিকে এবার আর তালড্যাংরা বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচনে লড়তে চান না সমীর চক্রবর্তী (Samir Chakraborty)। বৃহস্পতিবার নিজে মুখ্যমন্ত্রীকে সেকথা জানিয়েছেন তিনি। তবে এখানেই শেষ নয়, ভোটে না লড়লেও প্রচারের কাজে থাকবেন পুরোদমে। রাজ্যে যাতে সাম্প্রদায়িক শক্তি কোনওভাবেই ক্ষমতা দখল করতে না পারে সেই লক্ষ্যে তাঁর প্রচার চলবে। এই ভোটে না দাঁড়ানোর ইচ্ছে প্রসঙ্গে সমীর চক্রবর্তী বলেছেন, সবাই প্রার্থী হলে প্রচারের কাজ কে করবে। সেই কাজ দলের হয়ে তিনিই করতে চান।

মজার বিষয় হল, শুধু মুখ্যমন্ত্রীকে নিজের অনিচ্ছার কথা জানিয়ে এ বিষয়ে ইতি টানেননি তালড্যাংরার বিধায়ক। সেই সঙ্গে ফেসবুকেও পোস্ট করেছেন তিনি। সেখানে লিখেছেন, “আমি দল নেত্রীকে জানিয়েছি আমি দলের হয়ে প্রচার করব, প্রার্থী হতে চাই না।” সমীর চক্রবর্তীর এহেন ফেসবুক পোস্ট দেখে দলের অন্দরে বাইরে সকলেই বেশ অবাক। ২০১৬-তে সিপিএমের দাপুটে কৃষক নেতা অমিয় পাত্রকে পরাস্ত করে তালড্যাংরার বিধায়ক হন সমীর চক্রবর্তী। এরপরেই তাঁকে বিধানসভার উপ মুখ্য সচেতক করা হয় তাঁকে। যদি তার আগেই সমীরবাবু হাউজিং বোর্ডের ডেপুটি চেয়ারম্যান হয়েছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছের মানুষ হিসেবে সমীর চক্রবর্তীর আলাদা পরিচিতি রয়েছে। আরও পড়ুন-West Bengal Weather Update: ফাল্গুনের গরমে তপ্ত বাংলা, বৃষ্টির দেখা নেই

তাঁকে বুয়া বলে ডাকেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ও সমীর চক্রবর্তীকে খুব স্নেহ করতেন। এমন একজন মানুষ তৃণমূল কংগ্রেসের কাছে সম্পদ স্বরূপ। কারণ গত কয়েক বছরে বক্তা হিসেবে তিনি নিজে যেমন উজ্জ্বল হয়েছেন। ঠিক তেমনভাবে তৃণমূল কংগ্রেসের বক্তব্যও সুন্দরভাবে জনমনে উপস্থাপন করেছেন। যতই তিনি ভোটে দাংড়াতে নিমরাজি থাকুন না কেন মমতা বন্দ্যোপাধ্যায় চাইলে বুয়াকে ফের রাজনীতির ময়দানে লড়তে হবে।