Weather Update: শিয়রে জোড়া ঘূর্ণাবর্ত, বুধবার পর্যন্ত ঝড় বৃষ্টির সম্ভাবনা রাজ্যে
কলকাতার বৃষ্টির ফাইল ছবি।(Photo Credits: Wikimedia)

কলকাতা, ১১ মে: তীব্র বৈশাখী গরমে অতিষ্ঠ রাজ্যের জনজীবনে শান্তির ধারা নিয়ে এল বৃষ্টি। রবিবার সন্ধ্যা থেকে শহর কলকাতা-সহ বেশ কয়েকটি জেলায় আকাশ কালো করে আসে। রাত বাড়তেই শুরু হয় ঝর বৃষ্টি (Thunder storm)। কলকাতার উপর থেকে প্রায় ৫০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যায়। আলিপুরের হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, এই বৃষ্টি চলবে আগামী বুধবার পর্যন্ত।

এমনিতেই করোনার তাড়ায় বঙ্গবাসী প্রায় দুমাস ধরে ঘরবন্দি। তায় এই ভয়ঙ্কর দাবদাহে পরিস্থিতি আরও খারাপ হয়েছিল। রবিবার রাতের বৃষ্টিতে সেই অস্বস্তি কেটেছে। আগামী বুধবার পর্যন্ত ঝড়বৃষ্টি হওয়ার নেপথ্যে রয়েছে জোড়া ঘূর্ণাবর্ত। একটি মধ্যপ্রদেশের উপরে অবস্থান করছে। অন্যটি রয়েছে বাংলাদেশ মেঘালয় সংলগ্ন এলাকায়। এই দুই ঘূর্ণাবর্তের চাপেই তিনদিন টানা ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। আরও পড়ুন- Dr Manmohan Singh: বুকে ব্যথা, দিল্লির এইমসে ভর্তি প্রাক্তন প্রধানমন্ত্রী ডক্টর মনমোহন সিং

আগামী কাল উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পংয়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর ঝাড়গ্রামে আগামী কাল কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে, সঙ্গে চলবে ঝড়বৃষ্টি। বীরভূম, বাঁকুড়া পুরুলিয়াও এই তালিকা থেকে বাদ যাচ্ছে না। বুধবার বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে মুর্শিদাবাদে। বাকি জেলাগুলিতেও চলবে কালবৈশাখী, সঙ্গে ভারী বৃষ্টিপাত।