Voter Card Issue: সংশোধিত ভোটার কার্ডে কুকুরের ছবি, তাঁর সম্মান নিয়ে খেলা হয়েছে বললেন মুর্শিদাবাদের বৃদ্ধ
সুনীল কর্মকার (Photo Credits: ANI)

বহরমপুর, ৫ মার্চ: আগামী বছর বিধানসভা নির্বাচন। তাই ফেব্রুয়ারি মাস থেকে চলছে ভোটার কার্ডের ভুল সংশোধন ও নতুন নাম তোলার কাজ। সেখানেই ঘটল এক অদ্ভুত ঘটনা। এক ভোটারের সচিত্র পরিচয়পত্রে তাঁর ছবির জায়গায় এল কুকুরের ছবি। বৃদ্ধ ভদ্রলোকের নাম সুনীল কর্মকার (Sunil Karmakar)। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের রামনগর গ্রামে। সচিত্র পরিচয়পত্র পেয়েই বৃদ্ধের মাথায় হাত। তিনি রামনগর গ্রামেরই বাসিন্দা। তড়িঘড়ি কুকুরের ছবি বসানো পরিচয়পত্র নিয়ে ছুটেছেন বিডিও অফিসে। এই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। খবর পেয়ে ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন বিডিও। জানিয়েছেন, অভিযোগ পাওয়ার পরই পরিচয়পত্রের ছবি বদলের কাজ হয়েছে। খুব শিগগির নতুন ভোটার কার্ড পাচ্ছেন সুনীল কর্মকার।

বুধবার সুনীলবাবু জানিয়েছেন, “ভোটার কার্ড সংশোধনের জন্যই আবেদন করেছিল তিনি। এরপর সংশোধিত কার্ড হাতে পেতেই তাঁর চক্ষু চড়কগাছ। দেখেন কুকুরে ছবিতে তাঁর নাম বসানো রয়েছে। মঙ্গলবার স্থানীয় দুলাল স্মৃতি স্কুল থেকে তাঁকে ভোটার কার্ড নেওয়ার জন্য ডেকে পাঠানো হয়। সেখানে গিয়ে কার্ড হাতে নিয়েই দেখেন এই অবস্থা। যে আধিকারিক সই করে কার্ড দিয়েছেন, তিনি ছবির দিকে খেয়ালও করেননি। আমার সম্মান নিয়ে রীতিমতো খেলা হল। আমি বিডিও অফিসে গিয়ে অনুরোদ করব, ফের যেন এমন ঘটনা না ঘটে।”  আরও পড়ুন- Coronavirus Scar In India: করোনাভাইরাস থেকে বাঁচতে কলকাতার রাস্তায় মোদি মাস্ক বিলি বিজেপির

এরপরই বিডিও রাজর্ষী চক্রবর্তীকে সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, “ভুলবশত ভোটার কার্ডের ছবি বদলে গেলা তা ফের সংশোধন করে দেওয়া হবে। এটা তাঁর চূড়ান্ত ভোটার কার্ড নয়। এটা সংশোধিত হবে। কুকুরে ছবি ছাপা হয়েছে বলে খবর পেয়েছি। অনলাইনে আবেদনের সময় কারোর হাত দিয়েই এমনটা ঘটেছে। ছবি ইতিমধ্যেই সংশোধন হয়েছে। নতুন ছবিওয়াল সংশোধিত কার্ড খুব শিগির তাঁর কাছে পৌঁছাবে।”