Tathagata Roy: 'অর্থ এবং নারীর চক্র থেকে দলকে টেনে বার করা অত্যাবশ্যক', গুরুতর অভিযোগ তথাগতর
Tathagata Roy (Photo Credit: IANS)

কলকাতা, ৮ নভেম্বর: ক্রমেই বাড়ছে রাজ্য বিজেপি (BJP) নেতৃত্বের প্রতি আক্রমণের ঝাঁঝ বাড়াচ্ছেন তথাগত রায় (Tathagata Roy)। শনিবারই তথাগত রায়কে সরাসরি দল ছাড়ার পরামর্শ দিয়েছিলেন বিজেপি-র সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। পাল্টা দিলীপকে অর্ধ শিক্ষিত বলে আক্রমণ করেছেন তথাগত রায়। শুধু তাই নয়, দল ছাড়তে পারলে অনেকের অনেক গোপন কীর্তিই তিনি ফাঁস করতেন বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন। আজ ধারা বজায় রেখেই দলের বিরুদ্ধে গুরুতর অভিযোগও আনলেন তিনি।

টুইটে তথাগত রায় লেখেন, "বেকারি, দলবাজি, তোলাবাজি, খুনখারাপি, সংখ্যালঘু তোষণ ইত্যাদি সমস্যায় মানুষ পর্যুদস্ত হয়ে বিজেপিকে চাইছিলেন। তা সত্ত্বেও বিজেপি কেন এরকম শোচনীয় ফল করল তা নিয়ে বিশ্লেষণ প্রয়োজন। কারা এর জন্য দায়ী তাও চিহ্নিত করতে হবে। আগেই করা উচিত ছিল, এখনও হতে পারে। কিন্তু এড়িয়ে গেলে চলবে না।" পরের টুইটে তাঁর অভিযোগ, "৩ থেকে ৭৭(এখন ৭০) গোছের আবোলতাবোল বুলিতে পার্টি পিছোবে, এগোবে না। অর্থ এবং নারীর চক্র থেকে দলকে টেনে বার করা অত্যাবশ্যক। দলের নবনিযুক্ত সভাপতি ও বিরোধী দলনেতা - এঁরা দুজনে নেতৃত্ব দিন। পুরোনো চক্রে ফেঁসে থাকলে এখন যে পুরভোটের প্রার্থী পাওয়া যাচ্ছে না এরকম অবস্থাই চলবে।" আরও পড়ুন: Udayan Guha: মন্ত্রী হচ্ছেন উদয়ন গুহ? তুঙ্গে জল্পনা

বিধানসভা ভোটের ফল ঘোষণার পর থেকেই দলীয় নেতৃত্বকে আক্রমণ করে চলেছেন তথাগত রায়। সবচেয়ে বেশি আক্রমণ করেছেন দিলীপ ঘোষ ও কৈলাস বিজয়বর্গীয়কে। গতকাল তথাগতকে পাল্টা দেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি। সরাসরি তিনি বলে দিলেন, লজ্জা লাগলে তথাগত রায় দল ছেড়ে দিন। তিনি বলেন, "কতদিন আর লজ্জা পাবেন, দল ছেড়ে দিন। দল যাঁদের সবচেয়ে বেশি দিয়েছে। তাঁরাই দলের সলবচেয়ে বেশি ক্ষতি করছে। আমাদের দুর্ভাগ্য এটা।"