Special Passenger train: ভেলোরে আটকে পড়া ১১৮৬ জন যাত্রীকে নিয়ে হাওড়ায় ফিরছে বিশেষ ট্রেন, তৎপর রাজ্য প্রশাসন
প্রতীকী ছবি (Photo Credit: PTI)

কলকাতা, ১২ মে: ২৫ মার্চ থেকেই প্রায় নিস্তব্ধ হাওড়া স্টেশন আজ ফের জাগতে চলেছে। বেলা ১২টা নাগাদ ভেলোর থেকে ১১৮৬ জন যাত্রী নিয়ে হাওড়ায় পৌঁছাচ্ছে বিশেষ ট্রেন। এই যাত্রীদের অনেকেই চিকিৎসা করাতে গিয়ে সেখানে আটকে পড়েছিলেন। যাত্রীদের মধ্যে শ্রমিক ও পড়ুয়ারাও রয়েছে। এই ট্রেন আসার কিছুক্ষণের মধ্যে হাওড়া থেকে নয়াদিল্লির উদ্দেশে রওনা হবে একটি বিশেষ ট্রেন। বহুদিন বন্ধ থাকার পর সামান্য ব্যবধানে দুটি ট্রেন আসাযাওয়াকে কেন্দ্র করে হাওড়া স্টেশনে (Howrah station) প্রশাসনিক নিরাপত্তা বাড়ানো হয়েছে। ভেলোর থেকে ফেরা যাত্রীদের থার্মাল স্ক্রিনিং হবে। তাঁরা সুস্থ থাকলে যাত্রীদের নিজের নিজের জেলায় ফেরানোর বন্দোবস্ত করা হবে।

রাজ্য পরিবহণ নিগমের ম্যানেজিং ডিরেক্টর রাজেনবীর সিংহ কপূর সুস্থ যাত্রীদের বাড়িতে ফেরানোর দায়িত্ব রয়েছেন। বিশেষ বাসে করে প্রত্যেককে নিজের নিজের জেলায় ফেরানো হবে। স্টেশনের নিরাপত্তা থাকবে পুলিশ। সেখানে যাত্রীদের তদারকির দায়িত্ব রয়েছেন হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য ও পুলিশ কমিশনার কুণাল আগরওয়াল। একই সঙ্গে পরিযায়ী শ্রমিকদের নিয়ে আজই বেঙ্গালুরু ও পাঞ্জাব থেকে দু’টি ট্রেনের যথাক্রমে বাঁকুড়া ও দুর্গাপুরে পৌঁছানোর কথা। ইতিমধ্যেই ১২০০ যাত্রীকে নিয়ে বেঙ্গালুরু থেকে বাঁকুড়ায় পৌঁছেছে ট্রেন। যাত্রীরা চিকিৎসার জন্য বেঙ্গালুরুতে গিয়েছিলেন বলে খবর। আরও পড়ুন-COVID-19 Cases: মঙ্গলবার দেশে মোট করোনা আক্রান্ত ৭০ হাজার ৭৫৬ জন, গত ২৪ ঘণ্টায় করোনার গ্রাসে ৩ হাজার ৬০৪

রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দু’হাজার ছাড়াল। সোমবার রাজ্য স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের তালিকায় নতুন ১২৪ জন যুক্ত হয়ে মোট সংক্রামিতের সংখ্যা দাঁড়িয়েছে ২০৬৩। তবে প্রতি এক কোটি জনসংখ্যার নিরিখে আক্রান্তের সংখ্যায় রাজ্য এখনও বেশ নীচের দিকে আছে বলে এ দিনই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।