Mamata Banerjee: রাম মন্দিরের উদ্বোধন থেকে মুখ ফেরালেন মমতা, নিজেও যাবেন না, দলের প্রতিনিধিও পাঠাবেন না
Photo Credits: IANS

অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন (Ram Mandir Inauguration) নিয়ে একদিকে যেমন উচ্ছ্বসিত দেশবাসী। অন্যদিকে আগামী বছর মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে রাজনৈতিক মহলে চলছে তুমুল জলঘোলা। চব্বিশের লোকসভা নির্বাচনের আগে চব্বিশেই রাম মন্দিরের (Ram Mandir) উদ্বোধনকে নরেন্দ্র মোদীর (Narendra Modi) রাজনীতির 'খেলা' বলেই মনে করছে বিরোধীরা। বাম নেতারা আগেই স্পষ্ট করে দিয়েছেন ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে তাঁরা কেউই যাবেন না। অন্যদিকে কংগ্রেসের (Congress) শীর্ষ নেতৃত্বরা না গেলেও দলের প্রতিনিধি পাঠাবেন এমন ইঙ্গিত মিলেছে। এবার তৃণমূল (TMC) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) রাম মন্দির উদ্বোধনে যাওয়া না যাওয়া নিয়ে জল্পনার মাঝেই দল সূত্রে মিলল নিশ্চিত খবর।

আরও পড়ুনঃ শাহ-নাড্ডার নেতৃত্বে কলকাতায় কোর কমিটি বৈঠকে গরহাজির মিঠুন, অভিনেতার অনুপস্থিতিকে কীভাবে ব্যাখা করছে দল?

জানা যাচ্ছে, আগামী বছর অযোধ্যায় (Ayodhya) রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে যাচ্ছেন না বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁরই ঘনিষ্ঠ সূত্রে খবর, তিনি নিজে যাবেন না এবং দলের কোন প্রতিনিধিও সেখানে পাঠাবেন না। তিনি মনে করছেন, বিজেপির কাছে রাম মন্দিরের উদ্বোধন চব্বিশের লোকসভা নির্বাচনের জন্যে একটি প্রচার মাধ্যম মাত্র। তাই বিরোধীর ভোট প্রচারে অংশ নেবেন না মমতা। যদিও এই প্রসঙ্গে প্রকাশ্যে এখনও কিছু মন্তব্য করতে রাজি নন তৃণমূল নেতা মন্ত্রীরা।

মন্দির উদ্বোধনের আগে রাম মন্দির ট্রাস্টের তরফে দেশের সকল মুখ্যমন্ত্রী এবং নেতৃস্থানীয় বিরোধী ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে। সেই আমন্ত্রণপত্র পাওয়ার পর থেকেই উদ্বোধনী অনুষ্ঠানে বিরোধীদের যাওয়া না যাওয়া সিদ্ধান্ত নিয়ে টালমাটাল পরিস্থিতি তৈরি হয়েছে।