Saayoni Ghosh: সায়নির তৈরি করা জমিতে জোড়াফুল ফোটালেন শত্রুঘ্ন, নিজের কেন্দ্রেও হারলেন অগ্নিমিত্রা পাল
Saayoni Ghosh. (Photo Credits: Twitter)

আসানসোল, ১৭ এপ্রিল: ২০২১ বিধানসভার পর চলতে থাকা ভরাডুবি রুখতে আসানসোল লোকসভা উপনির্বাচনকে পাখির চোখ করেছিল বিজেপি। ২০২১ ভোটে আসানসোলের সাতটা বিধানসভার নিরিখে এই লোকসভায় বিজেপি পিছিয়ে পড়লেও পদ্মশিবিরের হিসেব ছিল ফিরে আসা যাবে। সেক্ষেত্রে ২০২১ বিধানসভায় বিজেপি-র দখলে থাকা আসানসোল দক্ষিণ ও কুলটি-তে বড় লিড আসবে। আর পান্ডবেশ্বর, রানিগঞ্জ থেকে লিড মিলবে। কিন্তু কোথায় কী? আসানসোলের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল যে কেন্দ্রের বিধায়ক, সেই আসানসোল উত্তরেও বিজেপি হেরে গেল।

২০২১ বিধানসভা নির্বাচনে তৃণমূলের সায়নি ঘোষকে ৪,৪৮৭ ভোটে হারিয়েছিলেন অগ্নিমিত্রা পাল। সেখানে শত্রুঘ্ন ২০২২ লোকসভা উপনির্বাচনে আসানসোল দক্ষিণ থেকে লিড পেলেন ১২ হাজারের বেশি ভোটে। অনেকেই বলছেন, গত বছর সায়নি যেভাবে তৃণমূলের প্রচারে ঝড় তুলেছিলেন, দলের সংহতি বাড়িয়েছিলেন তার সুফল পেলেন শত্রুঘ্ন। আরও পড়ুন: '২০২৪-এর ভোটে মমতা গেম চেঞ্জার', জিতে প্রত্যয়ী শত্রুঘ্ন সিনহা

আসানসোল লোকসভার ৬টি বিধানসভায় লিড পান তৃণমূলের শত্রুঘ্ন সিনহা। বিহারী বাবু তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সবচেয়ে বেশি লিড পেলেন পাণ্ডবেশ্বরে কেন্দ্রে। সেখানে অগ্নিমিত্রার থেকে ৯৫ হাজারের বেশি ভোট পেলেন শত্রুঘ্ন। এই পাণ্ডবেশ্বরে গত বছর বিধানসভা নির্বাচনে বিজেপি-র জিতেন্দ্র তিওয়ারিকে ৩ হাজার ৮০০ ভোটে হারিয়েছিলেন তৃণমূল প্রার্থী। বরাবনি তৃণমূলের জয়ের ব্যবধান বেড়ে হয়েছে ৭১ হাজার ৭০৬। জামুরিয়াতেও তৃণমূলের তারকা প্রার্থীর লিড ৫০ হাজার ছাড়ায়। রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের আসানসোল উত্তরেও ৩০ হাজারের বেশি ব্যবধানে জিতেছে তৃণমূল। তবে একমাত্র কুলটিতেই শত্রুঘ্নকে পিছনে ফেলেন অগ্নিমিত্রা পাল। কুলটিতে ৭৯৩ ভোটে পিছিয়ে পড়েন শত্রুঘ্ন।