Kolkata: রাজ্যের নতুন মুখ্যসচিব হচ্ছেন রাজীব সিনহা
নবান্ন (PHOTO: wikimedia)

কলকাতা, ২৬ সেপ্টেম্বর: রাজ্যের নতুন মুখ্যসচিব (Chief Secretary) হচ্ছেন রাজীব সিনহা (Rajiva Sinha)। বৃহস্পতিবার নবান্ন (Nabanna) থেকে একথা জানানো হয়েছে। ১ অক্টোবর থেকে তিনি দায়িত্ব নেবেন। বর্তমান মুখ্যসচিব মলয় দে'র (Moloy Dey) মেয়াদ শেষ হচ্ছে ৩০ সেপ্টেম্বর। বর্তমানে স্বাস্থ্য দফতরের প্রধান সচিবের দায়িত্ব সামলাচ্ছেন তিনি। সঙ্গে রয়েছেন অতিরক্ত মুখ্য সচিবের দায়িত্ব।

৩০ সেপ্টেম্বর অবসর নিচ্ছেন ১৯৮৫ ব্যাচের IAS মলয় দে। ২০১৭ সালের ৩০ জুন থেকে এই দায়িত্ব সামলাচ্ছেন তিনি। তার আগে স্বরাষ্ট্রসচিবের দায়িত্ব সামলেছেন। মলয় দের জায়গায় নতুন মুখ্যসচিবের দায়িত্ব কাকে দেওয়া হবে তা নিয়ে কদিন নবান্নের অন্দরে জোর জল্পনা চলছিল। এদিনের ঘোষণায় সেই জল্পনার আবসান ঘটল। আইপিএস মহলে দক্ষ আধিকারিক হিসাবে পরিচিত রাজীব সিনহা। ১৯৮৬ ব্যাচের এই IAS আধিকারিকের ওপরেই আপাতত বর্তাচ্ছে রাজ্য প্রশাসন পরিচালনার ভার। আরও পড়ুন: Narada Sting Case: নারদ মামলায় গ্রেফতার আইপিএস অফিসার এসএমএইচ মির্জ়া

এদিকে রাজীব কুমারের মুখ্যসচিব হওয়ার কথা টুইট করে জানিয়েছে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও (Mamata Banerjee)। তিনি লেখেন, "আমাদের বর্তমান মুখ্যসচিব মলয় কুমার দে ৩০ সেপ্টেম্বর অবসর নিতে চলেছেন। তিনি খুব ভালোভাবে রাজ্যের কাজ করেছেন। আমরা তাঁকে শুভ কামনা জানাচ্ছি। রাজীব সিনহা, বর্তমানে অতিরিক্ত মুখ্য সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের প্রধান সচিব হবেন পরবর্তী মুখ্যসচিব।"