Jagdeep Dhankhar: রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্যপালকে ফোন নরেন্দ্র মোদির
রাজ্যপাল জগদীপ ধনখর (Photo Credits: PTI)

কলকাতা, ৪ মে: ভোট-পরবর্তী অশান্তির খবর উঠে আসছে একাধিক জায়গা থেকে। এই ঘটনায় রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। আজ রাজ্যপাল জগদীপ ধনখরকে (Jagdeep Dhankhar)ফোন করে পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। রাজ্যপাল সংবাদ সংস্থাকে একথা জানান। প্রধানমন্ত্রী উদ্বেগ প্রকাশ করে রাজ্য প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার কথা জানান।

আজ সকালেই নির্বাচন-পরবর্তী অশান্তি পরিস্থিতি নিয়ে টুইট করেছিলেন রাজ্যপাল। তিনি লেখেন, পশ্চিমবঙ্গ পুলিশ ও রাজ্য পুলিশকে এই অর্থহীন রাজনৈতিক হিংসা, ভাঙচুর, হত্যা ও হুমকি প্রতিরোধে অবশ্যই ব্যবস্থা নিতে হবে। এ ধরনের ঘটনা গণতন্ত্রের পক্ষে লজ্জাজনক। সারা বিশ্বের সমগ্র বঙ্গ সমাজই আইন-শৃঙ্খলার অভাব সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছে। শুধু পশ্চিমবঙ্গেই কেন ভোট-পরবর্তী হিংসা? গণতন্ত্রের ওপর এই নিগ্রহ কেন? আরও পড়ুন, ''বাংলায় ভোট পরবর্তী অশান্তি চলছে '', বিতর্কিত মন্তব্যে সাসপেন্ড কঙ্গনার ট্যুইটার অ্যাকাউন্ট

রাজ্যে নবদ্বীপ, ফলতার মতো বিভিন্ন জায়গা থেকে উঠে আসছে একাধিক অশান্তির ঘটনা। রাতের অন্ধকারে বিজেপির পার্টি অফিসে ভাঙচুর, কোনও এক বিজেপি কর্মীর ঠাকুমার মাথা ফাটিয়ে দেওয়া থেকে, বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ আসে। অভিযোগের তির তৃণমূলের দিকে। এদিকে শাসকদলের একাধিক নেতা, মন্ত্রীদেরও মারধরের অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। শাসক দলের অভিযোগ বিজেপি ইচ্ছে করে এধরনের সন্ত্রাস তৈরি করছে।