Partha Chatterjee: আইকোর মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে তলব সিবিআইয়ের, মন্দিরে পুজো দিলেন শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি (Photo Credits: ANI)

কলকাতা, ১৫ মার্চ: আইকোর (Icore) মামলায় সিবিআইয়ের (CBI) নোটিস এড়ালেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। বেআইনি অর্থ লগ্নি সংস্থা সংক্রান্ত মামলায় কেন্দ্রীয় সংস্থা সিবিআইয়ের নোটিসের কোনও উত্তরই নাকি দেননি পার্থবাবু। বেশ কিছু সূত্রে আবার খবর, সিবিআইকে মেল করে হাজিরার সময় স্থির করেছেন পার্থ চট্টোপাধ্যায়। সারদা মামলায় শুভাপ্রসন্নকে সোমবার সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠিয়েছিল ইডি। আরও পড়ুন: Yashwant Sinha: তৃণমূলে যোগ দিয়েই দলের সহ-সভাপতি ও ন্যাশনাল ওয়ার্কিং কমিটির সদস্যপদ পেলেন যশবন্ত সিন্হা

সিবিআই, আইকোর মামলা নিয়ে যখন চাপানোতর তুঙ্গে। ঠিক তখনই সোমবার ঠাকুরপুকুরের পঞ্চানন মন্দিরে পুজো দিলেন পার্থ চ্য়াটার্জি। ২০০১ সাল থেকে প্রতিবারই নির্বাচনী প্রচার শুরুর আগে এই মন্দিরে ঘটা করে পুজো দেন শিক্ষামন্ত্রী। সিবিআইয়ের তলব নিয়ে নির্বাচনের আগে ভাবতে নারাজ পার্থ চট্টোপাধ্যায়। তাঁর কথায়, "আমি সারাজীবন সৎ পথে চলেছি। সৎ ভাবেই থাকব। এই সমস্ত বিষয়ে আমার কোনও চিন্তা নেই। নির্বাচনের আগে অযথা আমাকে বিব্রত করার চেষ্টা চলছে। আইনত ভাবেই এই বিষয়টির মোকাবিলা করব আমি।" অন্যদিকে সূত্রের খবর, সোমবারই সিবিআইয়ের সঙ্গে সাক্ষাতের দিন স্থির হলেও তিনি সময় চেয়ে নিয়েছেন। নির্বাচনী প্রক্রিয়া শেষ হলে সিবিআইয়ের কাছে হাজিরা দেবেন পার্থ চ্যাটার্জি।

অন্যদিকে ইডি সূত্রে খবর, সিজিও কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদ করা হয়েছে শুভাপ্রসন্নকে। সম্ভবত তাঁর বয়ান রেকর্ড করা হয়েছে। সারদা কর্তা সুদীপ্ত সেনকে টিভি চ্যানেল বিক্রি নিয়েও ইডির কর্তারা তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারে। সূত্রের খবর, আধার কার্ড এবং তাঁর আইটি রিটার্ন ফাইল চেয়েছেন ইডির কর্তারা।