Fire In North Bengal Medical College: উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের CCU-তে আগুন, মৃত ১
রোগীদের স্থানান্তরিত করা হচ্ছে (Photo: ANI)

শিলিগুড়ি, ২৭ সেপ্টেম্বর : উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে (North Bengal Medical College and Hospital) আগুন। আজ ভোর পাঁচটা নাগাদ আগুন লাগে। দমবন্ধ হয়ে একজনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। যদিও হাসপাতালের তরফে বা সরকারের তরফে এবিষয়ে কিছু জানানো হয়নি। আগুন লাগার পর ভরতি থাকা আরও ৯ রোগী অসুস্থ হয়ে পড়েন। তাঁদের স্থানীয় বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। জানা যাচ্ছে, মৃতের নাম ফতেমা খাতুন। বাড়ি উত্তর দিনাজপুরের ইসলামপুর (Islampur)। রোগীর পরিবারের অভিযোগ আগুন লেগে মৃত্যু হয়েছে। কিন্তু সেই অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছোয় দমকল (Fire service)। কিছুক্ষণের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। কীভাবে আগুন লাগল তা জানতে তদন্ত শুরু হয়েছে। আগুন লাগার কারণ খতিয়ে দেখছে দমকলের আধিকারিকরা। অনুমান, শর্টসার্কিট থেকেই এই আগুন লাগে। ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালের অন্য ওয়ার্ডের রোগী ও তাদের পরিজনদের মধ্যেও ছড়ায় আতঙ্ক৷ যদিও সকলকে আশ্বস্ত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ৷ ঘটনাস্থানে যাচ্ছেন পর্যটনমন্ত্রী গৌতম দেব(Goutam Deb)। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের মতো হাসপাতালে উন্নত অগ্নিনির্বাপণ ব্যবস্থা থাকা সত্বেও কেন এই ধরনের আগুন লাগল তা খতিয়ে দেখা হবে বলে তিনি জানিয়েছেন। আরও পড়ুন:  Narada Sting Case: নারদ তদন্তে আজ মুকুল রায়কে তলব করল CBI, বসানো হতে পারে মির্জ়ার মুখোমুখি

চলতি বছরের মার্চ মাসে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালে আগুন লাগে। শটসার্কিট থেকে আগুন লাগে। হুড়োহুড়িতে পদপৃষ্ট হয়ে এক মহিলার মৃত্যু হয় পদপিষ্ট হন আরও একাধিক।