Shramik Special Train: চলন্ত শ্রমিক স্পেশাল ট্রেন থেকে পড়ে মৃত মহিলা, মালদার সামসি স্টেশনের কাছে মৃতদেহ উদ্ধার
শ্রমিক স্পেশাল ট্রেন (Photo Credits: PTI)

মালদা, ২ জুন: মঙ্গলবার মালদা  (Malda) জেলার ওপর দিয়ে 'শ্রমিক স্পেশাল' ট্রেন যাচ্ছিল। সেখানে চলন্ত ট্রেন থেকে পড়ে ২৬ বছর বয়সী মহিলার মৃত্যু হয় বলে জানান কর্মকর্তারা। মিজোরামের বাসিন্দা ভানালাল মাঙ্গাই জুওয়ালি। ট্রেনটি মুম্বই থেকে আসা ট্রেনটি নাগাল্যান্ড (Nagaland) যাচ্ছিল। সেই ট্রেনে বাড়ি ফিরছিলেন ওই মহিলা। মালদা টাউনের জিআরপির ইনচার্জ পরিদর্শক ভাস্কর প্রধান জানান, জুয়াওয়ালি বগির দরজার পাশে দাঁড়িয়ে চলন্ত ট্রেন থেকে নেমে পড়েছিলেন।

উত্তরবঙ্গ সীমান্ত রেলওয়ের কাটিহার বিভাগের মালদা টাউন স্টেশন ছেড়ে ট্রেনটি অতিক্রম করার পর ভোর ৫ টা নাগাদ ভগবানপুর রেল গেট এবং শ্রীপুর রেল ফটক এর মধ্যে এই ঘটনা ঘটে। প্রধান সহ-যাত্রীরা চেন টেনে সঙ্গে সঙ্গে ট্রেন থামিয়ে দেয়। রেল পুলিশ শীঘ্রই ঘটনাস্থলে পৌঁছে জুবওয়ালির দেহকে গুরুতর আহত অবস্থায় সামসি রেলওয়ে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এর পরে মৃতদেহ পোস্টমর্টেমের জন্য মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়।

 আরও পড়ুন, ভালো ব্যবহারের জন্য তিহার জেল থেকে মুক্তি পেলেন জেসিকা লাল হত্যাকাণ্ড মামলায় দোষী মনু শর্মা

জুওয়ালি পুনে থেকে ট্রেনে উঠেছিলেন সেখানে একটি বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। সামসির স্টেশন ম্যানেজার বিমলেন্দু রায় জানিয়েছেন। লকডাউনের কারণে তিনি দু'মাস ধরে পুনেতে আটকে থাকার পরে মিজোরাম দেশে ফিরে আসছিলেন। অন্য একটি ঘটনায় কলকাতা থেকে নিউ জলপাইগুড়িতে পদাতিক এক্সপ্রেসে ভ্রমণরত ৬২ বছর বয়সী এক মহিলা ট্রেনে মারা যান বলে জানা যায়। তিনি জানান, দার্জিলিংয়ের সোনাদার বাসিন্দা রিতা শেরপার ডায়াবেটিস রোগ ছিল এবং মালদা টাউন স্টেশন ছেড়ে যাওয়ার পরপরই মারা যান। তিনি আরও জানান, তার মৃত্যুর সঠিক কারণ সন্ধান করা হচ্ছে।