Mamata Banerjee: জল জমে থাকায় একবালপুরে সভা বাতিল মমতা ব্যানার্জি-র, 'দুয়ারে নৌকা প্রকল্প' বলে কটাক্ষ বিজেপির
Mamata Banerjee. (Photo Credits: ANI)

কলকাতা, ২১ সেপ্টেম্বর: গত দেড়-দু দিন ধরে টানা বৃষ্টির ফলে শহরের বিভিন্ন অংশে জমেছে জল। একবালপুরের কিছু অংশেও জল জমে ছিল। এই কারণে একবালপুরে মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)-র নির্বাচনী সভা বাতিল করে তৃণমূল। আগামী ৩০ সেপ্টেম্বের ভবানীপুর বিধানসভা উপনির্বাচনে (Bhawanipur Bypolls) প্রচারের জন্যই সেখানে মমতার সভার আয়োজন করা হয়েছিল। কিন্তু দিদির সভা করার কথা থাকলেও, সেখানে এখনও জমে আছে জল। সকাল থেকে জল বের করার চেষ্টা করে দলীয় নেতৃত্ব। কিন্তু মুখ্যমন্ত্রী যেখানে সভা করবেন, তার জন্য যে পরিস্থিতি থাকা দরকার তা না হওয়ায় আজ তা বাতিল করা হয়। কিন্তু তা সম্ভবপর না হওয়ায়, অবশেষে তৃণমূল নেতৃত্বের তরফে সভা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। তার বদলে, আগামিকাল বুধবার সেখানে সভা করবেন মমতা ব্যানার্জি।

এই নিয়ে মমতাকে তীব্র কটাক্ষ করে বিজেপি। বিজেপির নতুন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)এই নিয়ে কটাক্ষের সুরে বলেন, "আজ ভেনিসে মমতা ব্যানার্জি-র প্রচার করা হল না। আমরা অনুরোধ করব রাজ্য সরকারের তরফে দুয়ারে নৌকা প্রকল্প চালু করা হোক।"আরও পড়ুন: 'বাংলায় ৫ বছর আগে বিজেপির নাম কেউ উচ্চারণ করত না', বললেন দিলীপ ঘোষ

এদিকে, ভবানীপুর উপনির্বাচনের প্রচারে অনেকটা এগিয়ে তৃণমূল। হোর্ডিং, দেওয়াল লিখনে তো বটেই বাড়ি বাড়ি প্রচারেও এগিয়ে তৃণমূল। তবে প্রচারে মানুষকে পাওয়ার চেষ্টা কছেন এই কেন্দ্রে বিজেপি-র প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। সিপিএম প্রার্থী শ্রীজীবী বিশ্বাসও চেষ্টা করছেন নিজের মত করে প্রচার করার। কংগ্রেস এখানে এবার প্রার্থী দেয়নি। ক মাস আগে এই কেন্দ্র বিধানসভা নির্বাচনে ৩০ হাজার ভোটের ব্যবধানে বিজেপির রুদ্রনীল ঘোষকে হারান তৃণমূলের অভিজ্ঞ নেতা শোভনদেব চট্টোপাধ্যায়। তৃণমূল কর্মীদের লক্ষ্য মমতাকে রেকর্ড ব্যবধানে ভোটে জেতানোর।