Dilip Ghosh: ‘মাননীয়া লড়ছেন গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে’, ফেসবুকে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপ ঘোষের
দিলীপ ঘোষের ফেসবুক পোস্ট(Facebook)

কলকাতা, ২৮ জানুয়ারি: নেতাজি জয়ন্তীতে ভিক্টোরিয়ার সরকারি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও রাজ্যাপলের সামনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে উঠেছিল ‘জয় শ্রীরাম’ স্লোগান। নেতাজির মতো মহান বিপ্লবীর জন্মদিনের সরকারি অনুষ্ঠানে এমন ধর্মীয় স্লোগান কেন উঠল, তানিয়ে রাজনৈতিক চাপানউতোর এখনও বর্তমান। অপমানিত মুখ্যমন্ত্রী সেদিন বক্তব্য না রেখে জয়হিন্দ জয় বাংলা স্লোগান দিয়ে মঞ্চ থেকে নেমে এসেছিলেন। তারপর থেকে বঙ্গবিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) সুযোগ পেলেই জয় বাংলা প্রসঙ্গ টেনে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে চলেছেন। এবার ফেসবুক পোস্টে লিখলেন, “মাননীয়া লড়ছেন গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে।” জয় বাংলা শব্দবন্ধটি পরাধীন ভারতে রচিত এক কবিতার অংশ বিশেষ। আরও পড়ুন-Sourav Ganguly Health Update: সৌরভকে দেখতে কলকাতায় আসছেন দেবি শেঠি, আজ অ্যাঞ্জিওগ্রাম

পূর্ব পাকিস্তান যখন ১৯৭১-এ বাংলাদেশ হওয়ার জন্য লড়ে চলেছে সেই সময় বঙ্গবন্ধু মুজিবর রহমানে গলায় প্রথম শোনা গিয়েছিল এই স্লোগান। এপারের বাঙালিও প্রতিবেশী দেশের সাফল্যে      জয় বাংলা স্লোগানে সেদিনগলা মেলায়। তাই দেশকাল নির্বিশেষে জয় বাংলা সব বাঙালির স্লোগান হয়ে দাঁড়িয়েছে। যদিও কথায় কথায় সেই প্রসঙ্গ টেনে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি বাংলাদেশিদের খোঁচা দিতে ছাড়েন না দিলীপবাবু। এবার ফেসবুক পোস্টে এনিয়ে ফের কটাক্ষ করলেন তিনি। সেই পোস্টের একদম উপরে লেখা আছে, ‘ইসলামিক বাংলাদেশের জাতীয় স্লোগান জয় বাংলা’। তারপর লেখা, ‘তৃণমূলের প্রচারে বাংলাদেশী অভিনেতা’, ‘মাননীয়ার মুখে বাংলাদেশী স্লোগান’, ‘তৃণমূলের পুজোয় বাংলাদেশী ক্রিকেটার’। আর নিচে বড় অক্ষরে লেখা, ‘মাননীয়া লড়ছেন গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে’।

দিলীপ ঘোষের ফেসবুক পোস্ট

বঙ্গ বিজেপির সভাপতির এহেন পোস্টের পরে কমেন্ট বক্সে ঝড় উঠেছে। সমর্থকরা প্রিয় দিলীপ ঘোষের পোস্ট নিয়ে যতই সাধুবাদ জানাক না কেন। নেটিজেনদের একাংশ ক্ষোভ উগড়ে দিয়েছেন। দিলীপবাবু যে বাংলাতেই পোস্ট করেছেন তা মনে করিয়ে দিয়েছেন। একজন লিখেছেন, ‘নিজের ভাষার জয়ধ্বনি শুনে দিলীপবাবুর এমন উক্তি, তাঁকে জনপ্রতিনিধি ভাবতে লজ্জা করছে।’ কেউ লিখেছেন, ‘দলীয় সমর্থকরা ফেসবুকে এমন পোস্ট করলে এতটাও বিরক্ত লাগত না, কিন্তু উনি তো একজন সাংসদ’। বৃহস্পতিবার সকাল সকাল নিজের করা পোস্টেই ফের হাসির খোরাক হলেন দিলীপ ঘোষ।