Route To Follow: বন্ধ মেইন লাইনের বহু ট্রেন, টালা ব্রিজ; ভোগান্তি এড়াতে যে পথ ধরবেন
কলকাতা (প্রতীকী ছবি: File Photo)

কলকাতা, ১০ ফেব্রুয়ারি: গত ৩১ জানুয়ারি থেকে মেরামতির জন্য বন্ধ করা হয়েছে টালা ব্রিজ (Tala Bridge)। অন্যদিকে অটোম্যাটিক সিগন্যালিংয়ের কাজের জন্য শিয়ালদহ মেইন লাইন (Sealdah Main Line) থেকে গতকাল বাতিল করা হয়েছে প্রায় ৩০০ টিরও বেশি ট্রেন। টানা ৮ দিনে শিয়ালদহ শাখায় ট্রেন চলাচল ব্যাহত হবে। কাজেই সপ্তাহের শুরুতেই বন্ধ থাকবে শহরের দুটি মূল যোগাযেগের রাস্তা। সোমবারের অফিস টাইমে গন্তব্যে পৌঁছতে চরম ভোগান্তিতে পড়বেন নিত্যযাত্রীরা।

গন্তব্যে পৌঁছতে মেইন লাইনের যাত্রীদের, ব্যারাকপুর থেকে আসলে তবে অটো কিংবা নীলগঞ্জ রোড হয়ে বারাসত গিয়ে বারসাত স্টেশন থেকে ট্রেন পাওয়া যাবে। অন্যদিকে অটো ধরে সোদপুর ঘোলা হয়ে মধ্যমগ্রাম স্টেশন বা সোজা চৌমাথা থেকে বাসে এয়ারপোর্ট চলে যেতে পারেন। উল্টোডাঙা বা হলদিরাম থেকে সল্টলেক আসতে এয়ারপোর্ট থেকে নাগেরবাজার হয়ে দমদম মেট্রোও ধরা যেতে পারে। যেহেতু বিটি রোড টালা ব্রিজের জন্য বন্ধ তাই সে ক্ষেত্রে রথতলা থেকে অটো ধরে বেলঘড়িয়া স্টেশন যেতে হবে। আবার বেলঘড়িয়া স্টেশন লাগোয়া অটো স্ট্যান্ড থেকে বিরাটি স্টেশন থেকে ট্রেন ধরা যেতে পারে।

আরও পড়ুন, এবার অপুর বায়োপিক, ভূমিকায় যীশু সেনগুপ্ত, রবি ঘোষ ফিরছেন রুদ্রনীল সেজে

এছাড়া বাস রুট নিতে পারেন।উত্তরমুখী বাস বা মিনিবাস চিত্তরঞ্জন অ্যাভিনিউ, যতীন্দ্রমোহন অ্যাভিনিউ, কেভিভি অ্যাভিনিউ হয়ে লকগেট ব্রিজ ধরে পৌঁছে যাবে বিটি রোড। দক্ষিণমুখী বাস বা মিনিবাস বিটি রোড, চিড়িয়ামোড় হয়ে দমদম রোড, সেভেন ট্যাঙ্ক, নর্দার্ন অ্যাভিনিউ, রাজা মণীন্দ্র রোড, মিল্ক কলোনি, বেলগাছিয়া রোড হয়ে শ্যামবাজার পৌছবে। আরেকটি রাস্তা বিটি রোড, চিড়িয়ামোড়, পাইকপাড়া, রাজা মণীন্দ্র রোড, মিল্ক কলোনি, বেলগাছিয়া রোড হয়ে শ্যামবাজার পৌঁছবে।