Narayan Debnath Health Update: অবস্থা অত্যন্ত সঙ্কটজনক, ভেন্টিলেশনে নারায়ণ দেবনাথ
Cartoonist Narayan Debnath ( Photo Credits:Facebook)

কলকাতা, ১৬ জানুয়ারি: প্রখ্যাত কার্টুনিস্ট, হাঁদা-ভোঁদা, বাঁটুল দি গ্রেটের স্রষ্টা নারায়ণ দেবনাথের (Narayan Debnath) শারীরিক অবস্থার অবনতি। গতকাল রাতে তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, ৯৭ বছরের কার্টুনিস্ট চিকিৎসায় সাড়া দিচ্ছেন না। ফুসফুসে জল জমে যাচ্ছে। মূত্রনালিতে সংক্রমণ রয়েছে। সোডিয়াম ও পটাশিয়াম লেভেলও আশাজনক নয়।

গত ২৩ দিন ধরে বেলভিউ হাসপাতালে ভর্তি রয়েছেন নারায়ণ দেবনাথ। বার্ধক্যজনিত অসুস্থতার জেরে গত ২৪ ডিসেম্বর দক্ষিণ কলকাতার ওই হাসপাতালে ভর্তি হন নারায়ণবাবু। মেডিসিন বিশেষজ্ঞ সমরজিৎ নস্করের তত্ত্বাবধানে আছেন তিনি। বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে একটি মেডিক্যাল টিমও তৈরি করা হয়েছে তাঁর জন্য। আরও পড়ুন: Pallabi Chatterjee Covid Positive: করোনা আক্রান্ত অভিনেত্রী পল্লবী চট্টোপাধ্যায়, বাড়িতেই আইসোলেশনে রয়েছেন

নার্সিংহোমে শয্যাশায়ী অবস্থাতেই দিনকয়েক আগে নারায়ণবাবুর হাতে তুলে দেওয়া হয় ‘পদ্মশ্রী’(Padma Shri) সম্মান। রাজ্যের মন্ত্রী অরূপ রায় (Arup Roy) এবং স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা গত বৃহস্পতিবার তাঁকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন। তাঁরাই প্রবীণ শিল্পীকে সম্মানিত করেন।