মুকুল রায়-কে তলব কলকাতা পুলিশের, বেহালা অ্যাসিস্ট্যান্ট কমিশনারের কাছে বিকেলের মধ্যে হাজিরার নির্দেশ
মুকুল রায় (Photo Credits: IANS)

কলকাতা, ৯ সেপ্টেম্বর: আর্থিক প্রতারণা মামলায় বিজেপি নেতা মুকুল রায় (Mukul Roy)-কে তলব করল কলকাতা পুলিশ (Kolkata Police)। ২৪ ঘণ্টা নিউজ চ্যানেলে দেখানো খবর অনুযায়ী, আজ, সোমবার বিকেলের মধ্যে বেহালার অ্যাসিস্ট্যান্ট কমিশনারের অফিসে মুকুল রায়কে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে পুলিশ। রেলের স্থায়ী কমিটির সদস্য পদ বাড়িয়ে দেওয়ার বিনিময়ে এক ব্যক্তির কাছ থেকে দফায় দফায় মোট ৮০ লক্ষ টাকার ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে মুকুল রায় ও তার ঘনিষ্ঠদের বিরুদ্ধে। এই আর্থিক প্রতারণা মামলায় ইতিমধ্যেই বিজেপি-র শ্রমিক সংগঠন নেতা বাবান ঘোষকে গ্রেফতার করেছে পুলিশ।

কলকাতা হাইকোর্ট এই মামলায় মুকুল রায়ের গ্রেফতারির ওপক আগামী ১৮ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিতাদেশ জারি করেছে। যেহেতু এই আর্থিক প্রতারণা মামলায় মুকুল রায় তদন্তে সব সরকম সহযোগিতা করছেন তাই তাঁকে তলবের অন্তত ৭২ ঘণ্টা আগে নোটিশ পাঠাতে হবে। আরও পড়ুন-অশ্লীল নাচে বিশ্বের মন ভুলিয়ে বিনিয়োগ টানার কৌশল ইমরান খান সরকারের

প্রসঙ্গত, গত ২১ অগাস্ট রাতে বিজেপি নেতা বাবান ঘোষকে গ্রেফতার করে পুলিশি। বাবান ঘোষের বিরুদ্ধে অভিযোগ ছিল রেল বোর্ডের কমিটিতে সদস্য করিয়ে দেওয়ার নামে তিনি ৪৬ লক্ষ টাকা ঘুষ নিয়েছেন। সেই আর্থিক প্রতারণা মামলায় নাম জড়ায় মুকুল রায়ের। সন্তু গাঙ্গুলি নামের এক নামজাদা ব্যবসায়ীর দায়ের করার অভিযোগের ভিত্তিতে বাবান ঘোষকে গ্রেফতার করা হয়েছিল।