Kolkata Metro: ১৪ সেপ্টেম্বর থেকে ছুটবে কলকাতা মেট্রো, NEET পরীক্ষার্থীদের জন্য ১৩ সেপ্টেম্বর বিশেষ পরিষেবা
কলকাতা মেট্রো Photo Credits: IANS)

কলকাতা, ১০ সেপ্টেম্বর: ১৪ সেপ্টেম্বর থেকে সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে কলকাতা মেট্রো (Kolkata Metro)। আজ সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। তবে আগের দিন অর্থাৎ নিট পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের জন্য চালানো হবে বিশেষ মেট্রো। সকাল ১০টা থেকে শুরু হবে পরিষেবা। ১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষা (NEET 2020) রয়েছে। ওই দিন কোনও ই-পাস বুক করতে হবে না পরীক্ষার্থীদের। অ্যাডমিট কার্ড দেখিয়েই প্রবেশ করতে পারবেন তাঁরা। যাঁদের স্মার্টকার্ড নেই স্টেশনে পৌঁছে পেপার টিকিট কেটে নেওয়া যাবে।

১৪ তারিখ থেকে সকাল ৮টা থেকে পরিষেবা পাবেন যাত্রীরা। পরিষেবা পাওয়া যাবে রাত ৮টা পর্যন্ত। মোট ১১০টি ট্রেন ১০ মিনিটের ব্যবধানে চলবে। কেবলমাত্র স্মার্ট কার্ড থাকা যাত্রীরা চড়তে পারবেন। রবিবার মেট্রো বন্ধ থাকবে। সোম থেকে শনি শেষ মেট্রো অন্তিম স্টেশন থেকে ছাড়বে রাত সাতটায়। আরও পড়ুন: Paresh Rawal Appointed Chief Of NSD: ন্যাশনাল স্কুল অফ ড্রামার চেয়ারম্যান হিসাবে নিযুক্ত হলেন অভিনেতা পরেশ রাওয়াল

অন্যদিকে ১৩ সেপ্টেম্বর থেকে চলবে ইস্ট-ওয়েস্ট মেট্রো। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ই-পাস বাধ্যতামূলক নয়। ১৩ সেপ্টেম্বর থেকে সকাল ১০টা থেকে নিট স্পেশাল মেট্রো চলবে। ইস্ট ওয়েস্ট মেট্রোয় শেষ মেট্রো অন্তিম স্টেশন ছাড়বে ৭টা ৪০ মিনিটে।