Coronavirus In West Bengal: মেডিকেল কলেজ হচ্ছে সম্পূর্ণ কোভিড হাসপাতাল, চালু কাল থেকেই; ঘোষণা মুখ্যমন্ত্রীর
কলকাতা মেডিকেল কলেজ (Picture Credits: Wikimedia Commons)

কলকাতা, ৬ মে: কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতাল (Medical College Hospital) হচ্ছে সম্পূর্ণ কোভিড হাসপাতাল (COVID Hospital)। কাল থেকে পূর্ণসময়ের জন্য চালু হবে। আজ এই সিদ্ধান্তের কথা টুইট করে জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, "রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ ক্রমবর্ধমান। তাই দ্রুত পরীক্ষা ও চিকিৎসার জন্য আমরা কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালকে একটি পূর্ণাঙ্গ কোভিড হাসপাতাল হিসাবে গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছি। যা ৭ মে থেকে কাজ শুরু করবে।"

মুখ্যমন্ত্রী জানান, কলকাতার মেডিকেল কলেজে প্রাথমিকভাবে ৫০০ বেড নিয়ে শুরু হবে। পরে ধাপে ধাপে প্রয়োজন অনুযায়ী বড বাড়ানো হবে। রাজ্যে এটা নিয়ে মোট ৬৮টি করোনা হাসপাতাল তৈরি করা হল। আরও পড়ুন: Coronavirus In Kolkata: করোনা আক্রান্ত বউবাজার থানার আধিকারিক, ভর্তি বাইপাসের বেসরকারি হাসপাতালে

করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন কলকাতা পুলিশের (Kolkata Police) আরও এক আধিকারিক। করোনা আক্রান্ত বউবাজার থানার (Bowbazar police station) শীর্ষ আধিকারিক। ই এম বাইপাস লাগোয়া একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছে। তাঁর অবস্থা আপাতত স্থিতিশীল। ইতিমধ্যেই বউবাজার থানা এলাকা জীবাণুমুক্ত করার কাজ শুরু হয়েছে। তাঁর সংস্পর্শে আসা ওই থানার গাড়ির চালক, নিরাপত্তারক্ষী এবং সিভিক ভলান্টিয়ারকে কোয়ারান্টিনে পাঠানো হয়েছে।

সংবাদ প্রতিদিনের খবর অনুযায়ী, দিনকয়েক ধরে জ্বর আসছিল ওই পুলিশ আধিকারিকের। এরপর তাঁর পরীক্ষা হয়। মঙ্গলবার পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। করোনা আক্রান্ত। এরপরই তাঁকে শহরের এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। আপাতত সেখানেই চিকিৎসা চলছে তাঁর। লালবাজারের এক কর্তা ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছেন।