'Khela Hobe' Divas: 'খেলা হবে' দিবস পালন রাজ্যে, ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের
মমতা বন্দোপাধ্যায় (Picture Credits: ANI)

কলকাতা, ৬ জুলাই: এবার রাজ্যজুড়ে পালিত হবে 'খেলা হবে' দিবস (Khela Hobe)। বিশেষ ওইদিনে ৫০ হাজার ফুটবল তিরণ করা হবে বলে জানানো হয়। তবে কোন তারিখে খেলা হবে দিবস পালন করা হবে, তা এখনও জানা যায়নি। নির্দিষ্ট সময় মতো পরে দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে বলে খবর।

একুশের বিধানসভা ভোটের আগে তরাজ্য জুড়ে স্লোগান ওঠে 'খেলা হবে'। তৃণমূল কংগ্রেসের নেতা, মন্ত্রী থেকে শুরু করে সাধারণ কর্মীরাও স্লোগান দিতে শুরু করেন খেলা হবে। ভোটের ময়দানে যা তুমুল জনপ্রিয়তা পায়।

একুশের বিধানসফভা ভোটের প্রচারে বেরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে চোট লাগলে, খেলা হবে স্লোগানের সঙ্গে জুড়ে যায় নতুন আরও দুটি শব্দ। খেলা হবে থেকে শুরু হয়ে যায় 'ভাঙা পায়ে খেলা হবে' স্লোগান। সবকিছু মিলিয়ে দেবাংশু ভট্টাচার্যের এই খেলা হবে স্লোগানকে খেলা হবে দিবস বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। এবার থেকে রাজ্যে খেলা হবে দিবস পালন করা হবে বলে স্পষ্ট জানিয়ে দেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: COVID19: কোভিড বিধি শিঁকেয়, পাহাড়ের ছবি ভয়ঙ্কর, সতর্কতা কেন্দ্রীয় সরকারের

প্রসঙ্গত একুশের বিধানসভা নির্বাচনে খেলা হবে স্লোগানকে ধার করেছে সমাজবাদী পার্টিও। খেলা হবে-র নিরিখে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) জন্য তৈরি হয়েছে 'খেলা হই'। মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের স্লোগানের উপর নির্ভর করে সমাজবাদী পার্টি এবার যোগীরাজ খতম করে ফের লখনউয়ের মসনদে বসতে পারে কি না, সেটাই দেখার।