International Kolkata Book Fair 2021: মহামারীর কারণে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল আন্তর্জাতিক কলকাতা বইমেলা
কলকাতা বইমেলা (Photo Credits: IANS)

কলকাতা, ২৭ ডিসেম্বর: করোনাভাইরাস (Coronavirus Pandemic) মহামারীর কারণে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল আন্তর্জাতিক কলকাতা বইমেলা (International Kolkata Book Fair 2021)। ২৭ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারির বইমেলা হওয়ার কথা ছিল। কিন্তু সেটা হচ্ছে না। ২৪ ডিসেম্বর পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের একটি সভা হয়। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখে কয়েক মাস পিছিয়ে দেওয়া হবে ৪৫তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা।

জি-২৪ ঘণ্টাকে বইমেলার আয়োজক পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের কর্তা ত্রিদিব চট্টোপাধ্যায় বলেন, "পৃথিবীর বেশ কয়েকটি জায়গায় পুনরায় লকডাউন জারি করা হয়েছে। পরিস্থিতির কথা মাথায় রেখে পিছিয়ে গেল আন্তর্জাতিক কলকাতা বইমেলা।" তিনি জানান, করোনা পরিস্থিতি কেটে গেলে সুস্থ পৃথিবীতে হোক বইমেলা। ভ্যাকসিন এলে করোনার প্রকোপ কিছুটা কমলে বইমেলা আয়োজন করা হতে পারে। আরও পড়ুন: Nirmala Mishra Hospitalised: ফের হাসপাতালে ভর্তি সংগীতশিল্পী নির্মলা মিশ্র

মুক্তিযুদ্ধের পঞ্চাশ বছর এবং বাংলাদেশ গঠনের ৫০ বছর পূর্তি উপলক্ষে এবার থিম বাংলাদেশ। মেলা উদ্বোধনের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানো হয়েছে। সূত্রের খবর, হসিনা কলকাতা আসতে রাজি হয়েছেন।