Dilip Ghosh: পার্ক সার্কাসে অশিক্ষিত মানুষকে রাস্তায় বসিয়ে বিদেশের টাকায় বিরিয়ানি খাওয়ানো হচ্ছে: দিলীপ ঘোষ
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। (File Photo)

কলকাতা, ১৫ ফেব্রুয়ারি: নাগরিকত্ব সংশোধনী আইনের (CAA) বিরোধীদের বিরুদ্ধে ফের বিতর্কিত মন্তব্য করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। শনিবার দলের সাংগঠনিক বৈঠকে দিলীপ ঘোষ বললেন, "অশিক্ষিত মানুষকে রাস্তায় বসিয়ে বিরিয়ানি খাওয়ানো হচ্ছে। তাও বিদেশের টাকায়। এটাই হচ্ছে পার্ক সার্কাসের ‘শাহিন বাগ’।" ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, দিলীপবাবু বলেন, “অশিক্ষিত, অসচেতন, সাধারণ মানুষদের রাস্তায় বসিয়ে দেওয়া হচ্ছে। বিরিয়ানি খাওয়ানো হচ্ছে। বিদেশের টাকায় এ সব করা হচ্ছে।” দিল্লির শাহিন বাগ থেকে পার্কসার্কাসের চিত্র একই বলে দাবি করেন তিনি।

নাগরিকত্ব সংশোধনী আইন, এনআরসি (NRC) ও এপপিআর-র (NPR) বিরোধিতা করে দিল্লির শাহিন বাগে টানা ধরনা কর্মসূচি ও বিক্ষোভ চলছে। একই রকমের আন্দোলন চলছে কলকাতার পার্ক সার্কাসে। দিল্লি বিধানসভা নির্বাচনের আগে শাহিন বাগের বিক্ষোভ নিয়ে প্রশ্ন তোলেন বিজেপির জাতীয় স্তরের নেতারও। কেউ দেশদ্রোহী, কেউ বা মিনি পাকিস্তান বলে তোপ দাগেন। কেন্দ্রীয় মন্ত্রী তো গুলি মারার নিদানও দিয়ে দেন। দিল্লি নির্বাচনে গোহারা হারতে হয়েছে বিজেপিকে। খোদ অমিত শাহ মেনে নেন, এ ধরনের বিদ্বেষমূলক মন্তব্যের কারণেই হারতে হয়েছে তাদের। যদিও দিলীপের আজকের মন্তব্য় শুনে রাজনৈতিক মহল প্রশ্ন করতে শুরু করেছে, দিল্লি থেকে কি শিক্ষা নেবেন না বঙ্গ বিজেপির নেতারা?

তবে,দীর্ঘদিন ধরে রাস্তা বন্ধ করে শাহিন বাগের বিক্ষোভ নিয়ে প্রশ্ন তোলে খোদ সুপ্রিম কোর্টও। শান্তিপূর্ণ বিক্ষোভ গণতান্ত্রিক অধিকার, কিন্তু সাধারণ মানুষের অসুবিধায় ফেলে বিক্ষোভ সমর্থন যোগ্য নয় বলে পর্যবেক্ষণ শীর্ষ আদালতের। দিলীপও প্রশ্ন তোলেন, অন্ততকাল রাস্তা বন্ধ করে রাখা হচ্ছে কেন? এ দিন জেএনইউএসইউ-র প্রেসিডেন্ট ঐশী ঘোষকে নিয়ে মুখ খোলেন দিলীপ ঘোষ। এর আগে বলেছিলেন, ঐশী-কানহাইয়াদের মতো উর্তি নেতাদের নাক টিপলে সিকনি বেরোয়, আজ দিলীপবাবু বলেন, ঐশীকে আমদানি করা হয়েছে। রাজ্যে হারিয়ে যাওয়া বামরা তাকে মুখ করতে চাইছে।