Cyclone Amphan: ঘূর্ণিঝড় আম্ফানের কারণে বিদ্যুৎ বিপর্যয়, ১৫ কোটি টাকার আইসক্রিম নষ্ট কলকাতায়
আইস ক্রিম

কলকাতা, ২৯ মে: ঘূর্ণিঝড় আম্ফানের (Cyclone Amphan) কারণে কয়েকদিন বিদ্যুৎ ছিল না কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায়। আর সেই কারণে কলকাতা ও শহরতলিতে প্রায় ১৫ কোটি টাকার আইসক্রিম (Ice cream) নষ্ট হয়েছে। হিন্দুস্থান টাইমসের খবর অনুযায়ী ইন্ডিয়ান আইসক্রিম ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের (Indian Ice Cream Manufacturers Association) মুখপাত্র বলেছেন, “আইসক্রিম প্রস্তুতকারী সংসস্থা, ডিলার এবং খুচরা বিক্রেতারা যারা মূলত স্টক করেন বিদ্যুৎ সরবরাহের ওপর নির্ভর করে, তাঁদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আমাদের মোটামুটি অনুমান থেকে বোঝা যাচ্ছে যে কলকাতায় বিদ্যুৎ সঙ্কটের কারণে প্রায় ১৫ কোটি টাকার আইসক্রিম নষ্ট হয়ে গেছে।"

কলকাতা প্রায় ৩০,০০০ আউটলেট রয়েছে এবং আরও ৫০০ ডিস্ট্রিবিউটর রয়েছে। প্রতিটি আউটলেট গড়ে ৫ হাজার টাকার আইসক্রিম রাখে এবং ডিস্ট্রিবিউটররা গড়ে ৪০-৫০ হাজার টাকার আইসক্রিম স্টক রাখে। এর বাইরে আইসক্রিম কার্ট রয়েছে যার জন্য বরফের প্রয়োজন হয়, ঘুরে ফিরে সেই বিদ্যুৎ সরবরাহের উপর নির্ভরশীল। আরও পড়ুন: Mamata Banerjee: ১ জুন থেকে খুলছে মন্দির, মসজিদ-সহ সমস্ত ধর্মস্থান, ৮ জুন থেকে পুরোপুরি খুলবে সরকারি, বেসরকারি অফিস; বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

আনন্দপুরের বাসিন্দা দোকানদার সুজিত পাল বলেন, "পুরো স্টক নষ্ট হয়ে গেছে। আইসক্রিম একবার গলে গেলে তা আর জমানো যায় না। গলে গেলে আইসক্রিমের স্বাদ এবং চেহারা একই থাকে না। ক্রেতারা পছন্দও করবেন না। তাই আমাদের ফেলে দেওয়া ছাড়া আর কোনও উপায় নেই।"