Coronavirus Effect: কলকাতা মেডিকেল কলেজে ২৪ ঘণ্টায় আরও ৪ জুনিয়র চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত
কলকাতা মেডিকেল কলেজ (Picture Credits: Wikimedia Commons)

কলকাতা, ২০ এপ্রিল: কলকাতা মেডিকেল কলেজে (Calcutta Medical College) আরও করোনা  (Coronavirus) আক্রান্তের হদিশ। গতকাল তিনজন চিকিৎসক আক্রান্ত হয়েছিলেন। আজ আরও চারজন আক্রান্ত হন। এনারা সকলেই জুনিয়র চিকিৎসক (Junior Doctors)। এই সাতজনের মধ্যে ৬ জনই হাসপাতালের প্রসূতি বিভাগের কর্মরত ছিলেন। সন্দেহ করা হচ্ছে প্রসূতি বিভাগ থেকেই এই সংক্রমণ ছড়িয়েছে। কয়েকদিন আগে কলকাতা মেডিকেল কলেজের এক প্রসূতি সন্তান জন্ম দেওয়ার পর তাঁর নমুনা পাঠানো হলে রিপোর্ট পজিটিভ আসে।

হাসপাতালের চিকিৎসাধীন আরেক রোগী ক'দিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়। মেডিকেল বিভাগের এক চিকিৎসকও আক্রান্ত হন। ইতিমধ্যেই হাসপাতালের একঝাঁক চিকিৎসককে কোয়ারেন্টিন করা হয়েছিল। তাদের নমুনা পরীক্ষা করেই জানা যায় তাদের করোনা ভাইরাস আছে। গতকাল দুই রোগীর করোনা পজিটিভ আসে। এছাড়াও হাসপাতালের পিডব্লুডি বিভাগের আধিকারিক ও কর্মীও আক্রান্ত হন। সুতরাং, এখনও পর্যন্ত মেডিকেল কলেজের ১১ জন করোনায় আক্রান্ত। আরও পড়ুন, করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাত, টুইটারে হুঁশিয়ারি মমতা ব্যানার্জির

সুতরাং, তারা সকলেই যে রোগীর থেকেই আক্রান্ত হয়েছেন এই আশঙ্কাই করা হচ্ছে। ইতিমধ্যে রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৪। চিকিৎসার পর সুস্থ হয়েছেন ৭৩ জন। করোনা মোকাবিলায় রাজ্যের ৬৬ টি করোনা হাসপাতালের প্রায় ৮ হাজার বেড প্রস্তুত রয়েছে বলে জানান মুখ্যসচিব। পশ্চিমবঙ্গের করোনা (Coronavirus) পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে আসছে কেন্দ্রের একটি প্রতিনিধি দল। রাজ্যের একাধিক এলাকায় লকডাউনের বিধি লঙ্ঘন করা হচ্ছে। এমনটাই অভিযোগ এনেছে স্বরাষ্ট্রমন্ত্রক। কেন্দ্রের এই সিদ্ধান্তেরই বিরোধিতা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। আজ শহরে আসেন ২ টি কেন্দ্রীয় প্রতিনিধি দল। একটি দল নবান্ন ও আরেকটি দল উত্তরবঙ্গের উদ্দেশে রওনা দেন। আগামীকাল থেকে কম সংক্রমিত এলাকা শুরু হবে র‍্যাপিড টেস্ট।