Covid-19 Cases In West Bengal: দেশের এই ৪ রাজ্য থেকে পশ্চিমবঙ্গে আসতে হলে নিয়ে আসতে হবে করোনা নেগেটিভ রিপোর্ট
কলকাতা বিমানবন্দর (Wikimedia Commons)

কলকাতা, ১৪ এপ্রিল: দেশের চার রাজ্য থেকে পশ্চিমবঙ্গে (West Bengal) আসতে হলে নিয়ে আসতে হবে করোনা নেগেটিভ রিপোর্ট। কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) এবার থেকে যাত্রীদের দেখাতে হবে করোনা নেগেটিভ রিপোর্ট। বিমানবন্দরের পক্ষ থেকে জানানো হয়েছে মহারাষ্ট্র, কর্নাটক, কেরালা ও তেলেঙ্গানা থেকে আসা যাত্রীদের RTPCR টেস্ট (RT-PCR reports) নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। আর সেই টেস্ট বিমানে ওঠার ৭২ ঘণ্টার মধ্যে হতে হবে। করোনা নেগেটিভ রিপোর্ট থাকলে তবেই যাত্রীদের কলকাতা বিমানবন্দরে নামতে দেওয়া হবে। রাজ্যের এক আধিকারিক জানান, করোনাভাইরাস সংক্রমণ এই চারটি রাজ্যেই সবথেকে বেশি হয়েছে। সেকথা বিবেচনা করেই এই নির্দেশ দেওয়া হয়েছে।

ওই আধিকারিক আরও জানান, পশ্চিমবঙ্গে আসার পর করোনা টেস্ট করার কোনও ব্যবস্থা রাখা হচ্ছে না। উল্লিখিত চারটি রাজ্য থেকে আসা বিমানের জন্য এই বিধি প্রযোজ্য বাগডোগরা ও অন্ডাল বিমানবন্দরের ক্ষেত্রেও। আরও পড়ুন: West Bengal Assembly Election 2021 : বরাহনগরে বিজেপির পার্নো মিত্রর মিছিলে হামলার অভিযোগ

মঙ্গলবার নতুন করে একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৪৮১৭ জন। একদিনে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ২০ জনের। ইতিমধ্যেই নবান্নের তরফে কলকাতা পৌরনিগমকে তৎপরতা বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে। মাইক্রো কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করতে বলা হয়েছে এলাকা ধরে।