Draupadi Murmu To Visit Kolkata: শনিবার কলকাতা আসছেন এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের সম্ভাবনা
Draupadi Murmu (Photo: Twitter)

কলকাতা, ৬ জুলাই: সমর্থন চাইতে শনিবার কলকাতা (Kolkata) আসছেন এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu)। একদিনের সফরে এসে তিনি রাজ্য বিধানসভায় (West Bengal Assembly) যাবেন বলেও খবর। বিজেপির ৬৯ জন নির্বাচিত দলীয় বিধায়কের সঙ্গে একটি বৈঠক করবেন দ্রৌপদী। এছাড়াও নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) সঙ্গেও তিনি দেখা করে সমর্থন চাইতে পারেন। গত মাসেই মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তারপরে নিজেই বিভিন্ন রাজনৈতিক নেতাদের ফোন করে তাঁকে সমর্থনের আবেদন জানিয়েছেন ওড়িশার আদিবাসী এই মহিলা।

এদিকে, রাজ্য বিজেপি নেতৃত্ব ইচ্ছাকৃতভাবে ভাটপাড়ার বিধায়ক পবন সিংকে সেই তালিকার বাইরে রেখেছে। পবন হলেন অর্জুন সিংয়ের ছেলে, যিনি সম্প্রতি তাঁর পুরনো দল তৃণমূল কংগ্রেসের শিবিরে ফিরে গিয়েছেন। নাম প্রকাশ না করার শর্তে বিজেপির রাজ্য কমিটির এক সদস্য জানিয়েছেন, অর্জুন সিং তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন। পবন সিং কী করবেন তা এখনও স্পষ্ট করেননি। এমন পরিস্থিতিতে রাজ্য বিজেপি নেতৃত্ব এনডিএ-র রাষ্ট্রপতি প্রার্থীর সঙ্গে বৈঠকে থাকা বিধায়কদের তালিকা থেকে তাঁকে দূরে রাখাই বুদ্ধিমানের কাজ বলে মনে করেছে। আরও পড়ুন: SpiceJet Plane Returns To Kolkata: ওয়েদার রাডার কাজ করছিল না, কলকাতায় ফিরল স্পাইসজেটের কার্গো বিমান

পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) সংশ্লিষ্ট সমস্ত বিধায়ককে শনিবার সকাল সাড়ে সাতটার মধ্যে মধ্য কলকাতার এমএলএ হোস্টেলে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন। যাতে তাঁদের সেখান থেকে সরাসরি নিউ টাউনের একটি হোটেলে নিয়ে যাওয়া যায়। সকাল ৯টা থেকে ওই হোটেলে বৈঠক শুরু হবে। কলকাতার বাইরে থাকা দলীয় বিধায়কদের শুক্রবার রাতের মধ্যেই শহরে পৌঁছতে বলা হয়েছে। জানা গিয়েছে, বিজেপির ৬৮ জন বিধায়ক বৈঠকে উপস্থিত থাকবেন। বিজেপি বিধায়ক এবং দেশের প্রাক্তন প্রধান অর্থনৈতিক উপদেষ্টা অশোক লাহিড়ী বৈঠকে উপস্থিত থাকবেন না।

রাজ্য বিধানসভায় যাওয়ার সম্ভাবনাও রয়েছে দ্রৌপদীর। যদিও এখনও পর্যন্ত মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে কিছুই নিশ্চিত করা হয়নি। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর বৈঠকের একটি ক্ষীণ সম্ভাবনাও রয়েছে। সম্প্রতি, মুখ্যমন্ত্রী বলেছেন যে তিনি দ্রৌপদী মুর্মু সম্পর্কে একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিতে পারতেন যদি বিজেপি তাদের পছন্দের বিষয়ে আগে জানাত।